• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পল্লীকবির স্মরণে গাইলেন বনি ও মনির

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ এপ্রিল ২০১৮, ১৭:২৫
ছবিতে ব‌নি ও মনির

পল্লীকবি জসীম উদ্দীনের স্মরণে গাইলেন দুই তরুণ কণ্ঠশিল্পী ফারহাদুল ইসলাম ব‌নি ও মনিরুল ইসলাম। এর মধ্য দিয়েই আলাদা পেশার দুই তরুণ প্রথমবারের মতো একসঙ্গে কণ্ঠ মেলালেন।‘আমায় ভাসাইলিরে/ আমায় ডুবাইলিরে...’ শিরোনামের বিখ্যাত গানটি সম্পূর্ণ নতুন আঙ্গিকে সঙ্গীতআয়োজন করেছেন বনি।

গান প্রসঙ্গে বনি বলেন, ‘এই গানটি মূলত ভাওয়াইয়া গানের সম্রাট আব্বাস উদ্দিনের গাওয়ার পর থেকেই বাঙালির কাছে অনেক জনপ্রিয়। মনে গেঁথে যাওয়া পল্লীকবির চরণগুলো নতুন করে দর্শক-শ্রোতার কাছে আনার চেষ্টা করেছি মাত্র।’

মনির বলেন, ‘গানটি প্রথম রুনা লায়লার কণ্ঠে শোনা। তারপর থেকেই গানটির প্রতি আলাদা করে ভালো লাগা তৈরি হয়। আর এটি আমার প্রথম প্রকাশিত কোনো গান। ভবিষ্যতে নতুন মৌলিক গান করার ইচ্ছে রয়েছে।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক দুই শিক্ষার্থী মনির ও বনির বন্ধুত্ব থেকেই একসাথে গানের শুরু। ফরহাদুল ইসলাম বনি পড়েছেন লোক প্রশাসন বিভাগে। বর্তমানে তিনি একটি মাল্টিন্যাশনাল কোম্পানিতে যোগাযোগ ব্যবস্থাপক হিসেবে কাজ করছেন।

সাংবাদিকতা বিভাগে পড়াশোনা করা মনিরুল ইসলাম পেশায় একজন সাংবাদিক। দেশের একটি টেলিভিশনে সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত। গানের মিউজিক ভিডিওটি কিছুদিন আগে ইউটিউবে প্রকাশ হয়েছে।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১লা জানুয়ারি : ইতিহাসে আজকের এই দিনে
X
Fresh