• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বেঙ্গল বই প্রাঙ্গণে চার দিনের উৎসব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ এপ্রিল ২০১৮, ১২:০৭
ছবি: জলের গানের সদস্যরা

চৈত্রসংক্রান্তি ও নববর্ষ উপলক্ষে বেঙ্গল ফাউন্ডেশন আগামী ১২-১৫ এপ্রিল (বৃহস্পতিবার থেকে রোববার) চারদিনব্যাপী সংগীত উৎসবের আয়োজন করেছে। অনুষ্ঠানটি প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে বেঙ্গল বই (বাড়ি ১/৩, ব্লক ডি, লালমাটিয়া, ঢাকা-১২০৯)-এর উঠানে আয়োজন করা হবে।

চৈত্রসংক্রান্তিতে গাইবে জলের গান এবং পয়লা বৈশাখে (তৃতীয় দিন শনিবার) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত থাকবে পথিক বাউলের বাঁশি ও গান। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

আয়োজকদের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সুন্দর আগামীর সম্ভাবনা নিয়ে আসে বৈশাখ। উৎসবে মুখর হয়ে ওঠে দেশ ও সমাজ। নতুন আশা, উৎসাহ আর গভীর মানবিক উজ্জীবনকে সঙ্গী করে বেঙ্গল ফাউন্ডেশন আয়োজন করতে যাচ্ছে গানের আসর ‘পরান ভরি দাও’। বাঙালির ঐতিহ্যে ও জীবনযাপনে নববর্ষের আবেদন বহুমাত্রিক। এই উৎসবে মানুষের সঙ্গে মানুষের প্রীতি ও সম্মিলন আবাহন করা হবে।’

--------------------------------------------------------
আরও পড়ুন : রাজকে চমকে দিলেন শুভশ্রী
--------------------------------------------------------

চারদিনব্যাপী আয়োজনের প্রথমদিন (২৯ চৈত্র ১৪২৪, বৃহস্পতিবার ১২ এপ্রিল) সন্ধ্যা ৭টা থেকে থাকবে দলীয় সরোদ বাদন। পরিবেশন করবে বেঙ্গল পরম্পরা বিদ্যালয়ের শিক্ষার্থীরা। কবিতা পাঠ করবেন হাসান আরিফ। পঞ্চকবির গান শোনাবেন শারমিন সাথী ইসলাম।

দ্বিতীয় দিন (৩০ চৈত্র ১৪২৪, শুক্রবার, ১৩ এপ্রিল) থাকবে সময় চেতনার গান। পরিবেশন করবে জনপ্রিয় গানের দল জলের গান। তৃতীয় দিন (১ বৈশাখ ১৪২৫, শনিবার, ১৪ এপ্রিল) দিনব্যাপী থাকবে পথিক বাউলের বাঁশি ও গান। চতুর্থ দিন (২ বৈশাখ ১৪২৫, রবিবার, ১৫ এপ্রিল) থাকবে লোকগান। পরিবেশন করবে হালিমা পারভীন ও ভজন বাউল।

আরও পড়ুন :

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh