• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘তার ঠোঁট যেন ফরাসি আফিম’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ এপ্রিল ২০১৮, ১৬:১৩
ছবি : মডেল নীপা ও নীরব

‘তার ঠোঁট যেন ফরাসি আফিম/ আর চোখ দুটো কোকিলের ডিম/ আমি বার বার বাঁধা পড়ে যাই/ সেই মেঘকালো চুলের খোপায়...।’ এমন কথার গান ‘কোকিলের ডিম’।

সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি’র ব্যানারে সম্প্রতি প্রকাশ হয়েছে ‘কোকিলের ডিম’ শিরোনামের গানের ভিডিও। হিমেল হাসান বৈরাগীর লেখা থেকে সুর করেছেন অভীক। তার সঙ্গে যৌথভাবে সঙ্গীতায়োজন করেছেন কলকাতার প্রদ্যুত চ্যাটার্জি।

ভিডিও নির্মাণ করেছেন জাকির হোসেন বাবু। মডেল হয়েছেন নুসরাত জাহান নীপা ও হোসাইন নীরব। তার সঙ্গে রয়েছেন অভীক। ভিডিও দৃশ্যে দেখা যাবে, আলাদীনের মতো আশ্চর্য প্রদীপ ঘষে একজন প্রেমিক তার প্রেমিকাকে কাছে টানেন। সুন্দর সব লোকেশনে তাদের রোমান্স করতে দেখা যায়।

--------------------------------------------------------
আরও পড়ুন: নাচে-গানে মাতালেন তারকারা
--------------------------------------------------------

অভীক বলেন, গানটি করা হয়েছে ‘ফরাসি আফিম’ অ্যালবামের জন্য। সেখান থেকে প্রথম গান হিসেবে ‘কোকিলের ডিম’ প্রকাশ করা হয়েছে। বাকি গানগুলো আসবে নিয়মিত বিরতিতে।

তিনি আরও বলেন, ‘বাংলা গানে আগে যে মাপের কথা ও সুর ছিল, তার মান দিন দিন নিচের দিকে যাচ্ছে। গানে সাহিত্যের প্রভাব পাওয়া যায় না। আমি মনে করি, এই গান শ্রোতাদের আবার সেই সময়ে ফিরিয়ে নিয়ে যাবে। আমরা আরও অনেক গান উপহার দিতে চাই বাংলার শ্রোতাদের।’

আরও পড়ুন:

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh