• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সাংবাদিক সাজ্জাদ, নায়িকা মৌসুমীর ‘রুপালি ময়ূর’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ এপ্রিল ২০১৮, ১৬:২৫
ছবি: নাটকের দৃশ্য

অনন্যা চৌধুরী একজন জনপ্রিয় অভিনেত্রী। কিন্তু এক ধরণের নিভৃত জীবনযাপন করেন। জনপ্রিয়তার তুঙ্গে থাকার সময়ই স্বামীর সঙ্গে বিদেশ চলে গিয়েছিলেন। ফিরেছেন দিন কয়েক আগে। সাধারণত সাক্ষাৎকার দিতে পছন্দ করেন না।

এদিকে সিনে ম্যাগাজিন রংধনু’র সম্পাদক জাফর মনে করছেন নায়িকা অনন্যার একটি সাক্ষাৎকার নিতে পারলে পুরো পত্রিকাটি বাজারে প্রতিষ্ঠিত হয়ে যাবে। ম্যাগাজিনটির সিনিয়র সাংবাদিক মাহবুব হোসেনকে দায়িত্ব দেয়া হয় অনন্যা চৌধুরীর সাক্ষাৎকার নেয়ার জন্য।

মাহবুব কিছুতেই রাজি হন না। এক সময় সম্পাদকের নির্দেশে মাহবুব মুখোমুখি হন নায়িকা অনন্যার। এক সপ্তাহ নায়িকার সঙ্গে ঘুরে বেড়ান, কথা বলেন। অনন্যা তার জীবনের নানা গল্প বলেন। বিয়ে করে বিদেশ যাওয়ার পর তার সংসার ভেঙে যাওয়ার কথাও শোনান। তবে সেগুলো সাক্ষাৎকারে যেন না ছাপা হয় অনুরোধ করেন।

এরপরই অনন্যা একটা পুরনো ম্যাগাজিন নিয়ে আসেন। সেখানে অনন্যার উপর একটা ফিচার। অনন্যা যখন তরুণী, যখন থিয়েটার করতেন তখন মাহবুব এক উঠতি অভিনেত্রীকে নিয়ে ফিচার লিখেছিল। সেটাই ছিল অনন্যার প্রথম কোনো পত্রিকায় আসা সাক্ষাৎকার। অনন্যা নিজেই সেই পুরনো ফিচারটি বের করে মাহবুবকে দেখায়।

--------------------------------------------------------
আরও পড়ুন: উইল স্মিথের চুমু ফিরিয়ে দিলো সোফিয়া
--------------------------------------------------------

মাহবুব অনন্যার প্রতি গোপনে পুষে রাখা প্রেম বলার জন্য এই মাঝবয়সে এসে থরথর করে কাঁপে। কিছুই বলতে পারে না। বিদায় নেবার সময় অনন্যা আচমকা মাহবুবের হাত ধরে। মাহবুবকে বলে, ‘এই এক সপ্তাহ আমার হৃদয়ের গভীরে সঞ্চিত থাকবে। আশ্চর্য সুন্দর হয়ে।’

মাহবুব আড়াল করে তার অশ্রু। বলতে পারে না একদিন অনন্যাকে ভালোবেসেছিল। নিজেকে ছা-পোষা, খেটে খাওয়া এক সাংবাদিক মনে হয়। এত বড় এক সেলিব্রিটির পাশে দাঁড়ানোর কোনো যোগ্যতা তার নাই।

ঈদ সংখ্যা ছাপার কাজ শুরু হয়ে গেছে। মাহবুব ফিচারের টাইটেল করে ‘অনন্য অনন্যার বর্ণিল জীবন...’ লিখতে লিখতে তিনি ভাবেন, সংখ্যাটি নিয়ে অনন্যার বাসায় যাবেন। ফুল হাতে। এতদিন না-বলা কথাটি বলে ফেলবেন। এমন সময় মাহবুবের কাছে ফোন আসে। মাহবুব স্তব্ধ। ম্যাগাজিনটির ঈদ সংখ্যার প্রচ্ছদ শিরোনাম হয় ‘অভিমানী অনন্যার বর্ণাঢ্য জীবনের অবসান’।

এমন গল্প নিয়েই নির্মিত হয়েছে নাটক ‘রুপালি ময়ূর’। শুভাশিস সিনহার লেখা নাটকটি পরিচালনা করেছেন হাসান রেজাউল। অভিনয় করেছেন মৌসুমী হামিদ, ইরফান সাজ্জাদ, স্বাগতা, মাজনুন মিজান’সহ অনেকে। আগামী ৬ এপ্রিল রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে প্রচার হবে নাটকটি।

আরও পড়ুন:

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh