• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দিতির চলে যাওয়ার দুই বছর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ মার্চ ২০১৮, ১৩:১৮
ছবি : সংগৃহীত

নজরকাড়া অভিনয়ে এদেশের মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন পারভীন সুলতানা দিতি। ১৯৮৪ সালে ‘নতুন মুখের সন্ধানে’কর্মসূচির মাধ্যমে দেশীয় চলচ্চিত্রে দিতির ক্যারিয়ার শুরু। তার অভিনীত প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। সেই ছবিটি মুক্তি পায়নি।

এরপর দিতি অভিনয করেছেন অসংখ্য চলচ্চিত্রে। তার অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি ‘আমিই ওস্তাদ’। ছবিটি পরিচালনা করেন আজমল হুদা মিঠু।

পরবর্তীতে-হীরামতি, দুই জীবন, ভাই বন্ধু, উছিলা, লেডি ইন্সপেক্টর, খুনের বদলা, আজকের হাঙ্গামা, স্নেহের প্রতিদান, শেষ উপহার, চরম আঘাত, কালিয়া, স্বামী-স্ত্রী, মেঘের কোলে রোদ, জোনাকির আলো, তবুও ভালোবাসি, পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনীসহ প্রায় দুই শতাধিক ছবিতে অভিনয় করেন তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন: শ্রীদেবীর সেই ছবিতে মাধুরী
--------------------------------------------------------

তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবির নাম ‘সুইটহার্ট’। ছবিটি পরিচালনা করেছেন ওয়াজেদ আলী সুমন। সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। টিভি নাটক, টেলিছবি ও ধারাবাহিক নাটকে নিয়মিত অভিনয় করতেন দিতি।

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে ১৯৬৫ সালের ৩১শে মার্চ জন্ম গ্রহণ করেন দিতি। গুণী এই অভিনেত্রীর মৃত্যুবার্ষিকী আজ (২০ মার্চ)।

দিনটিতে দিতির গ্রামের বাড়ি সোনারগাঁওয়ে পারিবারিকভাবে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি বাদ আসর এফডিসিতে মিলাদ মাহফিল ও স্মরণসভার আয়োজন করেছে।

আরও পড়ুন:

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী আজ
কাসেম সোলায়মানির মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে বিস্ফোরণ, নিহত বেড়ে ১০৩
কাসেম সোলায়মানির মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে বিস্ফোরণ, নিহত বেড়ে ৭৩
X
Fresh