স্বাধীনতা পদক পাচ্ছেন আসাদুজ্জামান নূর

প্রকাশ | ২০ মার্চ ২০১৮, ১১:১৮ | আপডেট: ২০ মার্চ ২০১৮, ১১:২৬

আরটিভি অনলাইন রিপোর্ট
ছবি : সংগৃহীত

চলতি বছরের স্বাধীনতা পুরস্কার দেওয়ার জন্য আরও দুজন বিশিষ্ট ব্যক্তিত্বের নাম মনোনীত করা হয়েছে। তারা হচ্ছেন সংস্কৃতি ক্ষেত্রে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি এবং কৃষি সাংবাদিকতায় চ্যানেল আইয়ের পরিচালক (বার্তা) শাইখ সিরাজ।

গতকাল সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

এর আগে ১৬ জন বিশিষ্ট ব্যক্তিকে চলতি বছরের স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীত করা হয়। তারা হলেন- কাজী জাকির হাসান (মরণোত্তর), শহীদ বুদ্ধিজীবী এস এম এ রাশীদুল হাসান (মরণোত্তর), শঙ্করগোবিন্দ চৌধুরী (মরণোত্তর), এয়ার ভাইস মার্শাল সুলতান মাহমুদ বীর উত্তম-এসিএসসি (অব.), এম আবদুর রহিম (মরণোত্তর), ভূপতিভূষণ চৌধুরী ওরফে মানিক চৌধুরী (মরণোত্তর), শহীদ লে. মো. আনোয়ারুল আজিম (মরণোত্তর), হুমায়ুন রশীদ চৌধুরী (মরণোত্তর), শহীদ আমানুল্লাহ্ মোহাম্মদ আসাদুজ্জামান (মরণোত্তর), শহীদ মতিউর রহমান মল্লিক (মরণোত্তর), শহীদ সার্জেন্ট জহরুল হক (মরণোত্তর) ও আমজাদুল হক।

--------------------------------------------------------
আরও পড়ুন: এবার আবেদনময়ী ইয়ামি
--------------------------------------------------------

এছাড়া চিকিৎসাবিদ্যায় অধ্যাপক ডা. এ কে এম ডি আহসান আলী, সমাজসেবায় অধ্যাপক এ কে আজাদ খান, সাহিত্যে সেলিনা হোসেন এবং খাদ্য নিরাপত্তায় ড. মো. আবদুল মজিদ।

মন্ত্রিপরিষদ বিভাগের আয়োজনে আগামী ২৫ মার্চ ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পদকপ্রাপ্ত ব্যক্তিদের ‘স্বাধীনতা পুরস্কার-২০১৮’ এর পদক তুলে দেয়া হবে।

আরও পড়ুন: 

পিআর/পি