• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পরিবর্তন’র ২২তম পর্বে ৪টি বিশেষ দিবস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ মার্চ ২০১৮, ১৫:১৮

বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’র ২২তম পর্ব প্রচার হবে আজ সোমবার রাত ৮টা ৫০ মিনিটে একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।

মার্চ মাস স্বাধীনতার মাস। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। এছাড়াও এ মাসে ৪টি বিশেষ দিবস রয়েছে। আন্তর্জাতিক নারী দিবস, জাতীয় শিশু দিবস, জাতীয় পতাকা দিবস ও জাতীয় পাট দিবস। প্রতিটি দিবসকে নিয়ে বিভিন্ন পর্ব থাকছে এবারের পরিবর্তনে।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে নারীর অধিকার, দেশের উন্নয়নে নারীর অবদান, সর্বোপরী নারী জাগরনীমূলক কথামালা নিয়ে দেলোয়ার আরজুদা শরফ এর লেখা সুজন আরিফের সুর ও সঙ্গীতে একটি গান গাইবেন এ প্রজন্মের ৪ নারী কণ্ঠশিল্পী টিনা মোস্তারি, বৃষ্টি, রুমানা ইতি ও লাবণী।

প্রয়াত বারী সিদ্দিকীর কন্যা এলমা সিদ্দিকী শহীদুল্লাহ ফরায়েজীর লেখা ও প্লাবন কোরেশীর সুরে জাহিদ বাশার পংকজের সঙ্গীতে গাইবেন নতুন একটি গান।
--------------------------------------------------------
আরও পড়ুন: রেস থ্রি’তে সালমান খান কেমন?
--------------------------------------------------------

সঙ্গীত বিষয়ক প্রতিযোগিতা বাংলার গান খ্যাত এ প্রজন্মের শিল্পী খায়রুল ওয়াসী গাইবেন, ‘দিনে দিনে খসিয়া পড়িবে রঙিলা দালানের মাটি’ শিরোনামে বহুল জনপ্রিয় একটি লোক গান। কথা ও সুর অবিকৃত রেখে গানটিতে নতুন করে সঙ্গীতায়োজন করেছেন জাহিদ বাশার পংকজ।

এছাড়াও মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা, দেশপ্রেম ও দেশের অগ্রযাত্রা নিয়ে গাওয়া ৩টি গানের অংশ বিশেষের সঙ্গে আবু নাঈমের পরিচালনায় সহশিল্পীদের নিয়ে নৃত্য পরিবেশন করবেন এ প্রজন্মের ২জন নৃত্যশিল্পী নাঈম ও মন্দিরা।

মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে মুক্তিযুদ্ধ ও দেশাত্মবোধক বিভিন্ন গান কবিতা এবং মার্চ মাসের বিভিন্ন জাতীয় দিবস বিষয়ক কুইজের মাধ্যমে।

আরও থাকছে অনুষ্ঠানের নিয়মিত বেশ কিছু আয়োজন। সাহরিয়ার মোহাম্মদ হাসান-এর প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

আরও পড়ুন:

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জলবায়ু পরিবর্তনের প্রধান শিকার এশিয়া: জাতিসংঘ
তীব্র গরমে বছরে ১৯ হাজার শ্রমিকের মৃত্যু
জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম : শেখ হাসিনা  
জার্সি পরিবর্তনের দিনে তীরে এসে তরী ডুবলো বেঙ্গালুরুর, টানা সপ্তম হার
X
Fresh