• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আমি ভিন্নতা চাই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ অক্টোবর ২০১৬, ১৪:০৬

দর্শকনন্দিত মডেল-অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। ২০০৯ সালে চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে পথচলা শুরু তার। এরইমধ্যে বিজ্ঞাপন ও নাটকে শক্ত অবস্থান তৈরি করেছেন। কিন্তু হঠাৎ অভিনয় কমিয়ে দিয়েছেন। শোনা যাচ্ছে বড় পর্দায় পাড়ি জমাতে চাইছেন মেহজাবিন। সমসাময়িক পরিকল্পনা ও ব্যক্তিগত নানান বিষয় জানালেন আরটিভি অনলাইনকে। সুহাসিনী মেহজাবিনকে নিয়ে লিখেছেন এ এইচ মুরাদ।

একটা সময় ধারাবাহিক নাটকে নিয়মিত না হলেও খণ্ড নাটকে সরব উপস্থিতি ছিল তার। টেলিভিশনে কম কাজ করা প্রসঙ্গে মেহজাবিন বলেন, ‘খুব দেখে শুনে পছন্দ মতো স্ক্রিপ্টে কাজ করছি। কম কাজ করার অন্যতম কারণ আমি ভিন্নতা চাইছি। এমন হচ্ছে যে ধরনের গল্পে কাজ করেছি ঠিক তেমনি একটি গল্পে ফের কাজ করার অফার আসছে। একই ধরণের গল্পে বারবার কাজ করলে অভিনয়ের জায়গা তো আর থাকছে না। অনেক সময় দর্শকদের কাছে থেকে শুনতে হয় আপু আপনাকে নতুনভাবে দেখতে চাই। ওই কাজটার সঙ্গে অমুক কাজ মিলে গেছে।’

তিনি আরো বলেন, ‘একজন অভিনেত্রী হিসেবে আমার কাজ হলো অভিনয় করা। স্ক্রিপ্ট ও অন্যান্য সব কিছুই থাকে পরিচালকের হাতে। এখন যারা নাটক তৈরি করছেন স্ক্রিপ্টের বিষয়ে অনেক ক্ষেত্রেই মনোযোগ দিচ্ছেন না। কিংবা অনেক ক্ষেত্রে বিদেশি কোনো গল্পের অনুকরণে নিজের ভাবনা থেকেই নাটক তৈরি করছেন। এসব কারণেও অনেক সময় মানটা ধরে রাখা সম্ভব হচ্ছে না।’

গেলো পূজায় মেহজাবিন অভিনীত ‘আগমনী গান’ নামে নাটক প্রচার হয়েছে। প্রথমবারের মতো একজন হিন্দু মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি। নাটকের বিষয়বস্তু ছিল প্রতিটি মেয়ের মধ্যেই দুর্গার অন্তর্নিহিত শক্তি। এটি প্রচার হবার পর থেকেই বেশ সাড়া পেয়েছেন বলে জানান তিনি।

তবে একবারেই যে কাজ করছেন না এমন না। গল্প পছন্দ হলে নাটক করছেন। ২১ অক্টোবর থেকে ‘ব্যাক টু দ্য পয়েন্ট’ নামে নাটকে শুটিং করবেন জানান মেহজাবিন। তার বিপরীতে অভিনয় করছেন জোভান। পরিচালনায় করবেন মাবরুর রশিদ বান্না। আরো বেশ কয়েকটি নাটকের কাজ চূড়ান্ত হয়ে আছে বলে জানালেন এ লাক্সতারকা।

সমসাময়িক অনেকেই চলচ্চিত্রে অভিনয় করছেন। শোনা যাচ্ছে বড় পর্দায় অভিনয় করতে আগ্রহী মেহজাবিন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘দেখুন অনেকদিন আগে থেকেই ছবিতে কাজের অফার পাচ্ছি। তবে কখনোই ছবিতে অভিনয়ের ব্যাপারে আমার আগ্রহ ছিল না। এখন তো ছবির নতুনত্ব এসেছে। ভালো গল্পের ছবি তৈরি হচ্ছে। দর্শকরাও হলমুখি হচ্ছেন। যদি এমন কোনো গল্প পাই যেটা আগে কেউ কখনো করেনি অথবা হয়নি এমন কাজ পেলে অবশ্যই করবো।’

ভিন্নধারা কিংবা বাণিজ্যিক যেকোনো ঘরানার ছবি করতে প্রস্তুত বলে জানান তিনি। কিন্তু গল্পের ক্ষেত্রে কোনো ছাড় দিতে চান না। এমন ছবিতে কাজ করতে চান যেখানে অভিনয় করার যথাযথ সুযোগ থাকবে। সেই সঙ্গে পর্যাপ্ত অ্যারেজমেন্ট ও এক্সপিরিয়েন্স পরিচালকের ছবিতে অভিনয়ের ইচ্ছা আছে জানান তিনি।

মেহজাবিন এখন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ফ্যাশন ডিজাইনিং-এ চতুর্থ সেমিস্টারে পড়ছেন। ডিজাইনিংয়ের প্রতি অনেক আগে থেকেই ঝোঁক ছিল তার। পড়াশোনা শেষ করে ফ্যাশন ডিজাইনিং ওপরে কিছু একটা করবেন আরটিভি অনলাইনকে এমনটাই জানালেন।

শুটিংয়ের বাইরে ইউনিভার্সিটিতে ক্লাস, বন্ধুদের সঙ্গে আড্ডা ও শপিং করেই সময় কাটে তার। মিডিয়ার মধ্যে তার খুব কাছের বন্ধু হাসিন রওশন। হাসিন অভিনয় থেকে বিদায় জানালেও নিয়মিতভাবে যোগাযোগ রাখেন দু'বান্ধবী।

বাবা দুবাইতে কর্মরত, দু’ বোন, দু’ ভাই ও মাকে নিয়ে সুখের সংসার মেহজাবিনের।

ভ্রমণের জন্য এ তারকার পছন্দ লন্ডন ও থাইল্যান্ড। থাইল্যান্ডে অনেকবার ঘুরতে গিয়েছেন তিনি। আসছে ডিসেম্বরে ফের পছন্দের জায়গাতে যাবার ইচ্ছা আছে তার।

ভবিষ্যৎ পরিকল্পনা প্রসঙ্গে মেহজাবিন বলেন, ‘শোবিজে কাজ করার সুবাদে অনেক ভক্ত তৈরি হয়েছে, যারা আমার কাজকে ভালোবাসেন। বাকিটা জীবন তাদের জন্যই অভিনয় করে যেতে চাই। এখন কাজ কমিয়ে দিয়েছি হয়তো দর্শক মাসে পাঁচ-ছয়টির জায়গাতে একটি নাটক দেখবেন। ওই একটি নাটকেই মানসম্মত কাজ করতে চাই। ঠিক তেমনি বড় পর্দায় যদি কাজ করি, সে ক্ষেত্রেও মানটাকে গুরুত্ব দিতে চাইছি।’

এইচএম/এফএস/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh