• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সিনেমার গল্প শোনাতে পরিচালকের ভিন্ন আয়োজন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ মার্চ ২০১৮, ১৯:১৯

রাজধানীর প্রিয়াঙ্কা শুটিং হাউজে ১৬ মার্চ সন্ধ্যা সাতটা বাজতেই শুরু হয় চলচ্চিত্র তারকাদের উপস্থিতি। সাধারণত এখানে শুটিংয়ের জন্যই তারকাদের উপস্থিতি দেখা যায়। কিন্তু আজ কোনো শুটিং নয়। রয়েছে অন্য এক কারণ।

‘জানবাজ’ নামে নতুন একটি ছবির ঘোষণা দিয়েছেন পরিচালক রবিন খান। এদিন শোনানো হয় সে ছবিটির স্ক্রিপ্ট। ছবিটিতে শিল্পী আগেই চূড়ান্ত করা হয়েছে। চূড়ান্ত করা সেই শিল্পীরাই আসবেন। সবাই একসঙ্গে ছবিটির গল্প শোনানো হবে। ছবিটিতে প্রধান নায়ক-নায়িকার ভূমিকায় অভিনয় করছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও অপু বিশ্বাস।

স্ক্রিপ্ট শুনতে তারাই আগে এলেন। ছবিটির তারকা ও কলাকুশলীদের এমন আয়োজন করে স্ক্রিপ্ট শোনানোর ঐতিহ্য অনেক আগেই হারিয়ে গেছে। একসময় ঢাকাই ছবিতে এ সংস্কৃতি চালু ছিল। শুধু চলচ্চিত্রের ক্ষেত্রেই নয়, নাটকপাড়ায়ও এমন চিত্র দেখা যেত। এখন সেটি নেই। পুরনো সেই সংস্কৃতি ফিরিয়ে আনতেই এমন আয়োজন করেছেন বলে জানালেন পরিচালক।

এ প্রসঙ্গে পরিচালক রবিন খান বলেন, 'অনেকে বলেন এখনকার আর্টিস্টরা সিনেমার স্ক্রিপ্ট তেমন একটা দেখেন না। কিন্তু একটা সময় ছিল তখন দিনের পর দিন ছবির স্ক্রিপ্ট নিয়েই আলোচনা করতেন তারা। সেই সংস্কৃতি ফিরিয়ে আনতেই এমন আয়োজন। সবাই আনন্দ আর আড্ডার মধ্য দিয়ে ছবিটির গল্প নিয়ে আলোচনা করছে। গল্পের খুঁটিনাটি শেয়ার করছে। এ থেকে ভালো কিছু হবে বলে আমার বিশ্বাস।'

ছবির নায়ক বাপ্পি চৌধুরী বলেন, 'ছবির স্ক্রিপ্ট শোনানো নিয়ে এমন আয়োজন খুব একটা দেখা যায় না এখন। রবিন ভাই এমন একটি আয়োজন করে সকল আর্টিস্টদের স্ক্রিপ্ট শোনানোর ব্যবস্থা করেছেন। এই জন্য তাকে ধন্যবাদ। আশা করি বিষয়টি থেকে অন্যরাও শিখবে। কারণ গল্পই হচ্ছে ছবির প্রাণ। প্রাণ নিয়ে এমন আয়োজন সত্যিই অনেক ভালো উদ্যোগ।'

ছবিটির গল্প লিখেছেন কাশেম আলী দুলাল। রাত ৮টা বাজতেই আনুষ্ঠানিকভাবে গল্প শোনানো শুরু করেন ছবিটির পরিচালক ও গল্পকার। এসময় ছবির নায়ক-নায়িকা বাপ্পি ও অপু ছাড়াও অন্যান্য অভিনয়শিল্পী গাজী রাকায়েত, সুজাতা, মিশা সওদাগর, মারুফ, সাদেক বাচ্চু ও সুব্রত উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন নৃত্য পরিচালক মাসুম বাবুল, ক্যামেরান মজনু ও ফাইটার আরমান। সন্ধ্যা সাতটা থেকে রাত ১০টা পর্যন্ত চলে এ অনুষ্ঠান।

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh