• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আসছে ‘শিল্পকলা টিভি’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মার্চ ২০১৮, ১২:২০
ছবি : সংগৃহীত

এবার আসছে নতুন টেলিভিশন চ্যানেল ‘শিল্পকলা টিভি।’ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে এই টিভি চ্যানেল চালু হতে যাচ্ছে। মূলত দেশের শিল্প-সংস্কৃতির খবর সারাদেশে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে চালু করা হবে নতুন এই টিভি চ্যানেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘শিল্পকলা টিভি’চালুর ব্যাপারে সম্মতি দিয়েছেন বলে জানা গেছে।

২০১২ সালে একটি স্বতন্ত্র টিভি চ্যানেল প্রতিষ্ঠার জন্য আবেদন করেছিল বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্তৃপক্ষ। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরামর্শ দিয়েছেন, যেহেতু সব সময় সংসদ টেলিভিশনের সম্প্রচার কার্যক্রম থাকে না, তাই সংসদ টেলিভিশনকেই শিল্পকলা টেলিভিশন হিসেবে পরিণত করা যেতে পারে।

এরই মধ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে জাতীয় সংসদের স্পিকারের সঙ্গে আলোচনা হয়েছে। স্পিকার জানিয়েছেন তাদের কোনো আপত্তি নেই। তাই সংসদ টিভি এখন ‘শিল্পকলা টিভি’হবার প্রক্রিয়াধীন। উল্লেখ্য, জাতীয় সংসদের কার্যক্রম দেশবাসীর কাছে তুলে ধরার লক্ষ্যে ২০১১ সালে যাত্রা শুরু করে সংসদ বাংলাদেশ টেলিভিশন।

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন, ‘শিল্পকলা টিভি চ্যানেলে সংগীত, নৃত্য, নাটক, চিত্রকলাসহ শিল্পের সব মাধ্যমের নানা অনুষ্ঠান দেখানো হবে। জেলা শহরের বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড, প্রান্তিক মানুষের সংস্কৃতি তুলে ধরা হবে চ্যানেলটিতে।’

যখন সংসদ চালু থাকবে তখন সংসদের অধিবেশন চলবে। বাকি সময় শিল্প-সংস্কৃতিনির্ভর অনুষ্ঠান প্রচার করা হবে। এর মধ্য দিয়ে দেশের শিল্প-সংস্কৃতিকে আরও বেশি করে মানুষের কাছে ছড়িয়ে দেয়া হবে। এই চ্যানেলটি সেগুনবাগিচাস্থ বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভবন থেকেই পরিচালনা করা হবে।

আরও পড়ুন:

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh