• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

তাদের ‘মেঘে ঢাকা শহর’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ মার্চ ২০১৮, ২০:২৩

তারকাবহুল ধারাবাহিক নাটক ‘মেঘে ঢাকা শহর’ প্রচারে আসছে। আগামীকাল ১৩ মার্চ মঙ্গলবার থেকে এটিএন বাংলায় শুরু হচ্ছে ধারাবাহিকটি।

রুদ্র মাহফুজের রচনা ও সাখাওয়াৎ মানিকের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন আবুল হায়াত, ডলি জহুর, শম্পা রেজা, ড. ইনামুল হক, লুৎফর রহমান জর্জ, আহসান হাবিব নাসিম, অপূর্ব, নাঈম, আজমেরী হক বাঁধন, উর্মিলা শ্রাবন্তী কর, নাদিয়া, ডা. এজাজ, সাজু খাদেম, সামিয়া, মৌরি সেলিম, তিথি কবির, জনি, রমিজ রাজু, তানভীরসহ আরও অনেকে।

পরিচালক সাখাওয়াৎ মানিক বলেন, ‘মেঘে ঢাকা শহর আমার প্রথম ধারাবাহিক। অনেক শ্রম, আবেগ, ভালোলাগা এবং উচ্ছ্বাস এই নাটকটির সঙ্গে জড়িয়ে আছে। আমরা চেষ্টা করেছি একটি ভালো গল্পকে নান্দনিক ও দৃষ্টিনন্দনভাবে দর্শকদের কাছে উপস্থাপন করতে। আশা করছি দীর্ঘদিন পর দর্শক এই নাটকটি মাধ্যমে মধ্যবিত্ত যৌথ পরিবারের হাসি-কান্না-ভালোবাসাকে দেখতে পাবেন।’

সাংবাদিক ও নাট্যকার রুদ্র মাহফুজ বলেন, ‘একটি পরিবারকে ঘিরেই আবর্তিত হবে নাটক ‘মেঘে ঢাকা শহর’। তাদের জীবনের আনন্দ-বেদনার পাশাপাশি আদর্শের বিচ্যুতি এবং আদর্শের মশাল হাতে এগিয়ে যাওয়া গুটি কয়েক মানুষের গল্প এটি। একটি পরিবারের মাধ্যমে নাটকটি শুরু হলেও ঘটনার পরম্পরায় তা বিস্তৃত হতে থাকবে বহু চরিত্রের নানান বহুমাত্রিক ঘটনার মধ্য দিয়ে। যেখানে প্রেম যেমন থাকবে তেমনি থাকবে জীবনের জয়গানও। ‘মেঘে ঢাকা শহর’ আমাদের চিরচেনা ও পরিচিত আপনজনদের একটি গল্প।’

টাইম ইনোভেশনের প্রযোজনায় নির্মিত নাটকটি প্রতি সপ্তাহের মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টা ৩০ মিনিটে এটিএন বাংলায় প্রচারিত হবে।

এম/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh