• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

২৩ বছর পর আসাদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ মার্চ ২০১৮, ১৫:৫৪
ছবি: নাটকের দৃশ্যে রাইসুল ইসলাম আসাদ।

মহান স্বাধীনতার মাস উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন, বিটিভির বিশেষ অনুষ্ঠানমালার অংশ হিসেবে ১০ মার্চ শনিবার রাত ৯টায় প্রচারিত হবে রেজানুর রহমানের রচনা ও পরিচালনায় নাটক ‘একটি বিবৃতির খসড়া’।

মাহফুজা আক্তারের প্রয়োজনায় এই নাটকের একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা রাইসুল ইসলাম আসাদ। তার সাথে আরও অভিনয় করেছেন অভিনেত্রী ডলি জহুর, অভিনেতা আল মামুন, অর্ষা, আলিফ চৌধুরী, হাফিজুর রহমান সুরুয, মাহবুবা রেজানুর, মিন্টু সরদার, হিমেল ইসহাকসহ অনেকে।

মহান স্বাধীনতা আন্দোলন ও সাম্প্রতিক সময়ের প্রেক্ষাপটকে ঘিরে এক কঠিন বাস্তবতার কথা তুলে ধরা হয়েছে এই নাটকে। দীর্ঘ প্রায় ২৩ বছর পর গুণী অভিনেতা রাইসুল ইসলাম আসাদ বিটিভির কোনো নাটকে অভিনয় করলেন। নাটকের পরিচালক রেজানুর রহমান এই তথ্য জানান।

--------------------------------------------------------
আরও পড়ুন: একুশে পদকপ্রাপ্ত পরিচালকদের সম্মাননা
--------------------------------------------------------

অভিনেতা রাইসুল আসাদের অভিনয় শুরু মঞ্চে ঢাকা থিয়েটারের হয়ে। এরপর দীর্ঘ চার দশকেরও বেশি সময় ধরে যুক্ত আছেন থিয়েটারে। টিভি নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে পেয়েছেন তারকাখ্যাতি।

১৯৭২ সালে আসাদ প্রথম মঞ্চনাটকে অভিনয় করেন, ‘আমি রাজা হবো না’ এবং ‘সর্পবিষয়ক’ নামের দুইটি নাটকে। তার প্রথম চলচ্চিত্র ‘আবার তোরা মানুষ হ’ ১৯৭৩ সালে মুক্তি পায়। অভিনয় করেছেন অসংখ্য টিভি নাটক ও চলচ্চিত্রে।

আরও পড়ুন:

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বসন্ত এসে গেছে
বিটিভির সাব-স্টেশন নির্মাণে লুটপাট, প্রকাশ্য তদন্তে দুদক
X
Fresh