• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

একুশে পদকপ্রাপ্ত পরিচালকদের সম্মাননা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ মার্চ ২০১৮, ১৫:২৩
ছবি : সংগৃহীত

একুশে পদকপ্রাপ্ত ২১ জন পরিচালককে সম্মাননা জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। ১৯৭৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত এই পদক পাওয়া পরিচালকদের সম্মাননা জানাতে গতকাল বৃহস্পতিবার বিএফডিসির জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনে অনুষ্ঠান আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি ছিলেন এফডিসির পরিচালক (প্রশাসন ও অর্থ) লক্ষণ চন্দ্র দেবনাথ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পরিচালক বদিউল আলম খোকন।

একুশে পদকপ্রাপ্ত পরিচালকদের মধ্যে- জহির রায়হানের পক্ষে তার স্ত্রী কোহিনুর আক্তার সুচন্দা, ওবায়েদ উল হকের পক্ষে তার কনিষ্ঠ ছেলে সাজ্জাদ বারী, সৈয়দ শামসুল হকের পক্ষে তার ছেলে দ্বিতীয় সৈয়দ হক, আমজাদ হোসেন অসুস্থ থাকায় তার পক্ষে মেয়ে শায়লা শারমিন, হুমায়ূন আহমেদের পক্ষে তার স্ত্রী মেহের আফরোজ শাওন, আলি মনসুরের পক্ষে তার ভাই আলি কাওসার।

--------------------------------------------------------
আরও পড়ুন: ওমর সানীর মৃত্যু গুজব, বিরক্ত ছেলে
--------------------------------------------------------

সুভাষ দত্তের পক্ষে তার নাতি বেদান্ত মজুমদার, আব্দুল্লাহ আল মামুনের পক্ষে তার মেয়ে দিবা নার্গিস, আব্দুল জব্বার খানের পক্ষে তার তৃতীয় পুত্র নওশের হায়াত খান, গাজী মাজহারুল আনোয়ার, খান আতাউর রহমানের পক্ষে তার মেয়ে রুমানা ইসলাম, চাষী নজরুর ইসলামের পক্ষে তার স্ত্রী জোৎস্না কাজী।

তারেক মাসুদের পক্ষে তার ভাই তৈয়ব মাসুদ, পরিচালক তানভীর মোকাম্মেলের পক্ষে তার সহকারী রানা মাসুদ, ড. অরূপ রতন চৌধুরী ও ইলিয়াস কাঞ্চনের হাতে সম্মাননা ক্রেস্ট ও উত্তরীয় তুলে দেন তথ্যমন্ত্রী।

তবে ব্যক্তিগত কারণে অনুষ্ঠানে উপস্থিত থাকেননি সৈয়দ হাসান ইমাম, নাসিরউদ্দিন ইউসুফ, এটিএম শামসুজ্জামান। এছাড়া প্রয়াত কলিম শরাফী, সাদেক খানের পদকটি নেওয়ার জন্য কেউ উপস্থিত না হওয়ায় সেটি পরিচালক সমিতিতে সংরক্ষিত থাকবে বলে জানানো হয়।

আরও পড়ুন:

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভাইকে বলেছিলাম আমি একুশে পদক নেব না!
নিজ গ্রামের স্কুলে সংবর্ধিত একুশে পদকপ্রাপ্ত জিয়াউল হক 
শুভ্রদেবের বিস্ফোরক মন্তব্যের জবাবে যা বললেন প্রিন্স মাহমুদ
প্রধানমন্ত্রীকে যা বলেছেন একুশে পদকপ্রাপ্ত জিয়াউল
X
Fresh