• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জয় বাংলা কনসার্ট: শেষ চমক ‘আর্টসেল’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ মার্চ ২০১৮, ২৩:৪৪
ছবি : সংগৃহীত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে অনুষ্ঠিত হয়েছে ‘জয় বাংলা কনসার্ট’। ঢাকা আর্মি স্টেডিয়ামে বুধবার এই কনসার্ট আয়োজন করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)- এর ইয়ং বাংলা প্ল্যাটফর্ম।

এদিন দুপুর থেকেই আর্মি স্টেডিয়াম অভিমুখে দেখা যায় তারুণ্যের স্রোত। আগেই অনলাইনে নিবন্ধন করেছে দর্শক-শ্রোতারা। বিকেল সাড়ে ৩টায় মঞ্চ থেকে ভেসে আসে সম্মিলিত কণ্ঠে ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’।

গোবিন্দ হালদারের কথা ও সমর দাশের সুরে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এই গান মহান মুক্তিযুদ্ধে অনুপ্রেরণা যুগিয়েছিল। এ প্রজন্মের তরুণরা কণ্ঠ মেলান কালজয়ী এই গানের সঙ্গে।

--------------------------------------------------------
আরও পড়ুন: হাসপাতাল থেকে বাসায় ফিরলেন ওমর সানী
--------------------------------------------------------

সূচনার সম্মিলিত পরিবেশনার পর মঞ্চে আসে ব্যান্ডদল পাওয়ার সার্জ। প্রথমেই তারা পরিবেশন করে ‘মা গো ভাবনা কেনো’। এরপর একে একে মঞ্চে আসে আরবোভাইরাস, শূন্য, নেমেসিস, ক্রিপটিক ফেইট, লালন, চিরকুট।

কনসার্টের শেষ পরিবেশনায় মঞ্চ মাতিয়েছে আর্টসেল। তাদের পরিবেশনার মধ্য দিয়ে রাত সোয়া ১১টায় শেষ হয় তারণ্যের এই কনসার্ট।

জয়বাংলা কনসার্ট উপলক্ষে পুরো আর্মি স্টেডিয়াম সাজানো হয় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে। মাঠের চারপাশের জায়ান্ট স্ক্রিনগুলোতে দেখানো হয় যুদ্ধ দিনের নানা স্মৃতি, বাঙালির মহানায়ক শেখ মুজিবের সেই ভাষণের খণ্ডাংশ।

২০১৫ সাল থেকে প্রতি বছর জয় বাংলা কনসার্টের আয়োজন করে আসছে বাংলাদেশের তরুণদের অন্যতম বড় নেটওয়ার্ক ইয়ং বাংলা।

আরও পড়ুন:

পিআর/এএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথমবার চট্টগ্রামে ‘জয় বাংলা কনসার্ট’, দর্শকদের বাঁধভাঙা উচ্ছ্বাস
X
Fresh