• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৯০তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড

সেরা চলচ্চিত্র ‘দ্য শেপ অব ওয়াটার’

বিনোদন ডেস্ক

  ০৫ মার্চ ২০১৮, ১১:৩৭
ছবি : সংগৃহীত

এবছর অস্কারে সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে ‘দ্য শেপ অব ওয়াটার’। পুরস্কার নেওয়ার জন্য ছবির শিল্পীদের নিয়ে মঞ্চে আসেন পরিচালক গিলিয়ের্মো দেল তোরো। তাদের হাতে পুরস্কার তুলে দেন ওয়ারেন বিটি ও ফে ডানঅ্যাওয়ে।

গত বছর ৮৯তম অস্কারে সেরা ছবির নাম ঘোষণা করেছিলেন ওয়ারেন বিটি ও ফে ডানঅ্যাওয়ে। তখন ছবির ভুল ঘোষণা করে সমালোচিত হয়েছিলেন। এবার মঞ্চে এসে ওয়ারেন বিটি মজা করে বলেন, ‘কেমন আছেন সবাই? আবারও আপনাদের সঙ্গে দেখা হলো।’

এবার অস্কারে ১৩টি বিভাগে মনোনয়ন পায় ‘দ্য শেপ অব ওয়াটার’। কিন্তু পুরস্কার জিতেছে সেরা ছবি, সেরা পরিচালক, অরিজিন্যাল স্কোর ও প্রোডাকশন ডিজাইন এ চারটি বিভাগে।

অস্কারে মনোনয়ন পাওয়ার পর ‘দ্য শেপ অব ওয়াটার’ ছবির বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ ওঠে। শেষ পর্যন্ত সব উৎকণ্ঠা দূর করে ছবিটি অস্কারে সর্বোচ্চ চারটি বিভাগে পুরস্কার জিতেছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: সেরা অভিনেত্রী ফ্রান্সিস ম্যাকডোম্যান্ড
--------------------------------------------------------

এবছর এই বিভাগে আরো মনোনয়ন পেয়েছিল কল মি বাই ইওর নেম, ডার্কেস্ট আওয়ার, ডানকার্ক, গেট আউট, লেডি বার্ড, ফ্যান্টম থ্রেড, দ্য পোস্ট, দ্য শেপ অব ওয়াটার, দ্য থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে বাংলাদেশ সময় সোমবার, ৫ মার্চ ভোরে বসেছে ৯০তম একাডেমি অ্যাওয়ার্ডের এই আসর। গতবারের মতো এবারের আসরও উপস্থাপনা করছেন জিমি কিমেল।

আয়োজনটি এবিসি নেটওয়ার্কের মাধ্যমে বিশ্বব্যাপী সরাসরি সম্প্রচার করা হচ্ছে। বাংলাদেশের দর্শকেরা স্টার মুভিজ চ্যানেলের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি দেখতে পারবেন।

আরও পড়ুন:

পিআর/কেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্কারের মঞ্চে নগ্ন জন সিনা!
অস্কারে নতুন বিভাগ সংযোজন
৯৬তম অস্কারে মনোনয়ন পেলেন যে তারকারা 
অস্কারে যাচ্ছে শাহরুখের ‘ডানকি’!
X
Fresh