• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কোয়েলকে বিয়ে করতে চান রিয়াজ!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মার্চ ২০১৮, ১৪:৩৮

উচ্চশিক্ষা শেষ করার পরেও প্রচলিত কোনো চাকরিতে যোগ দেননি মতি। গ্রামে গিয়ে মাছ চাষ শুরু করেন। আর এই কাজটি মতির জন্য দারুণ আনন্দের ও ভালোবাসার। এদিকে গ্রামের প্রতাপশালী চেয়ারম্যানের মেয়ে ময়নার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে তার।

কিন্তু ময়নার বাবা মতির সঙ্গে নিজের মেয়ের বিয়ে দিতে রাজি হন না। কারণ তিনি চান তার মেয়ের বিয়ে হবে কোনো চাকরিজীবীর সঙ্গে। সরকারিভাবে মৎস্য উন্নয়নের জন্য কিছু লোক নেবে। মেয়েটি একদিন খবরের কাগজে এরকম চাকরির একটি বিজ্ঞাপন দেখে । ময়না সেই চাকরির কথা মতিকে জানায়। অবশেষে সেই চাকরিটি পেয়ে যায় মতি।

মতি গ্রামের মানুষের মাছ চাষের নানান রকম পরামর্শ দেন। মাছ চাষের সঙ্গে জড়িত গ্রামের অনেক মানুষই তার প্রচেষ্টায় সুফল পেতে শুরু করেন। চাকরিতে স্থির হবার পর মতি চান ময়নাকে নিজের ঘরের ঘরণী করে নিয়ে আসতে। এবারও ময়নার বাবা নিজ মেয়ের সঙ্গে মতির বিয়ে দিতে অসম্মতি জানায়। এ নিয়ে শুরু হয় জটিলতা।

--------------------------------------------------------
আরও পড়ুন: শ্রীদেবীর মৃত্যু নিয়ে মুখ খুললেন স্বামী
--------------------------------------------------------

এমন একটি গল্প নিয়ে তৈরি হয়েছে নাটক ‘ময়না-মতির স্বপ্ন’। আর এই নাটকে ময়না চরিত্রে সানজিদা কোয়েল আর মতি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ।

সানজিদা কোয়েল আরটিভ অনলাইনকে বলেন, ‘নাটকের গল্পটিতে দর্শক শিক্ষণীয় অনেক কিছুই পাবেন। আর এই নাটকের মাধ্যমে প্রথমবারের মতো নায়ক রিয়াজ ভাইয়ের সঙ্গে কাজ করলাম। তিনি আমার ভীষণ পছন্দের একজন অভিনেতা। তার বিপরীতে কাজ করতে পারাটা আনন্দের’।

তিনি আরও বলেন, ‘প্রথমে রিয়াজ ভাইয়ের বিপরীতে কীভাবে অভিনয় করব এটা ভেবে ভয় পাচ্ছিলাম। কারণ তিনি অনেক বড় একজন তারকা শিল্পী। আমার এই ভয় পাবার বিষয়টি বুঝতে পেরে তিনি আমাকে বেশ সহযোগিতা করেছেন’।

রিয়াজ-কোয়েল ছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাদেক বাচ্চু, সুজাতা, কাজী রাজু, পলাশ, তমালসহ অনেকে। গত শনিবার রাজধানীর অদূরে পুবাইলে নাটকটির শুটিং করা শেষ হয়েছে। এখন নাটকটির সম্পাদনার কাজ চলছে।

আব্দুস শহিদ মিঠুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন গাজী আপেল মাহমুদ। শিগগিরই ‘ময়না-মতির স্বপ্ন’ নাটকটি বাংলাদেশ টেলিভিশন চ্যানেলে প্রচার হবে বলে জানা গেছে।

আরও পড়ুন:

এম/কেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh