৭ মার্চ শুরু তৌকীরের ‘ফাগুন হাওয়া’

প্রকাশ | ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:০৩ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:০৯

আরটিভি অনলাইন রিপোর্ট
ছবি : সংগৃহীত

ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে ‘ফাগুন হাওয়া’ নামের একটি চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন তৌকীর আহমেদ। ‘হালদা’ মুক্তির পরই এই তথ্য জানিয়েছিলেন। এবার জানালেন ৭ মার্চ শুরু হচ্ছে ছবিটির শুটিং। এরই মধ্যে ছবিটির শিল্পী নির্বাচনও চূড়ান্ত করা হয়েছে।

মূলত মফস্বল শহরের গল্প তুলে ধরা হবে এই ছবিতে। ঐতিহাসিক ৭ই মার্চে ছবিটির শুটিং শুরু করবেন বলে জানান তৌকীর। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের দিন ছবিটির শুটিং শুরু করাটা একটু অন্যরকম আনন্দের।’

টিটো রহমানের ছোট গল্প ‘বউ কথা কও’ -এর অনুপ্রেরণায় তৈরি হবে ছবিটি। এটি প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন সিয়াম, ফজলুর রহমান বাবু, রওনক হাসান, সাজু খাদেম, আবুল হায়াত, শহিদুল আলম সাচ্চু। এছাড়া বিভিন্ন থিয়েটার দলের বেশ কিছু অভিনয় শিল্পী অভিনয় করবেন।

তৌকীর আহমেদের সবশেষ ছবি ‘হালদা’ মুক্তি পেয়েছিল ২০১৭ সালে। হালদা নদী আর এই নদীকে ঘিরে কিছু মানুষের জীবনের গল্প নিয়ে ছবিটি নির্মিত হয়। এর আগে তিনি তৈরি করেন ‘অজ্ঞাতনামা’। তার অন্য ছবিগুলো হলো ‘জয়যাত্রা’ (২০০৪), ‘রূপকথার গল্প’ (২০০৬) ও ‘দারুচিনি দ্বীপ’ (২০০৭)।

আমজাদ হোসেন রচিত ‘জয়যাত্রা’ উপন্যাস অবলম্বনে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধ নিয়ে চলচ্চিত্র ‘জয়যাত্রা’ জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা ছবি, সেরা পরিচালক ও সেরা চিত্রনাট্যকার বিভাগে পুরস্কার পেয়েছে।

আরও পড়ুন:

পিআর/জেএইচ