• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘মহীনের ঘোড়াগুলি’ নিয়ে নন্দনকানন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:১৯
ছবি : সংগৃহীত

আবৃত্তি সংগঠন নন্দনকানন-এর আবৃত্তি অনুষ্ঠান ‘মহীনের ঘোড়াগুলি ঘাস খায় কার্তিকের জ্যোৎস্নার প্রান্তরে’ অনুষ্ঠিত হয় গতকাল রোববার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে।

নন্দনকানন-এর ৫জন প্রতিশ্রুতিশীল তরুণ আবৃত্তিশিল্পী এই পরিবেশনায় অংশগ্রহণ করেন। বিভিন্ন কবির বিভিন্ন স্বাদের কবিতা আবৃত্তি করেন শিল্পীরা।

সুন্দরের আকাঙ্ক্ষা, মানবিক বিপর্যয়, দেশ ভাগ, প্রেম, দেশাত্মবোধ ইত্যাদি বিষয় উঠে এসেছে পরিবেশনায়। রবীন্দ্রনাথ ঠাকুরের 'আফ্রিকা','পায়ে চলার পথ', জীবনানন্দ দাশের 'অন্ধকার', রুদ্র মুহম্মদ শহীদুল্লাহর 'বৃষ্টির জন্য প্রার্থনা', শহীদ কাদরীর ‘বৃষ্টি বৃষ্টি’সহ বেশকিছু কবিতার আবৃত্তি পরিবেশন করা হয়।

আবৃত্তিতে অংশ নেন নন্দনকানন-এর তরুণ আবৃত্তিশিল্পী সুপ্তী, ফারহা, মাইশা, ইমা ও তন্বী। অনুষ্ঠানটির নির্দেশনা দেন আবৃত্তিশিল্পী রহমতউল্লাহ নোমান।

নির্দেশক রহমতউল্লাহ নোমান বলেন, ‘এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে মূলত তরুণদের আবৃত্তিচর্চার সঙ্গে দর্শকের একটা সংযোগ ঘটানোর চেষ্টা করা হয়। এই আয়োজনটিতে পাঁচজন সম্ভাবনাময় শিল্পী আবৃত্তি করেছেন। দীর্ঘদিন ধরেই তারা আবৃত্তিচর্চার সঙ্গে যুক্ত।’

তিনি আরও বলেন, ‘এই অনুষ্ঠানটির মধ্য দিয়ে তরুণ শিল্পীদের আবৃত্তি পরিবেশনার একটা প্লাটফর্ম তৈরি করে দেয়ার চেষ্টা করেছি। আমাদের বিশ্বাস এই তরুণেরা একদিন আবৃত্তিশিল্পকে নতুন ধারায় মানুষের মাঝে নিয়ে যাবে।’

আরও পড়ুন:

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh