• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

‘প্রেম আছে কিন্তু ভেতরে...’

এ এইচ মুরাদ
|  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৩৫ | আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৪০
সুদর্শন নায়ক আমিন খান। ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে নব্বইয়ের দশকে আবির্ভাব তার। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন দর্শকনন্দিত এই নায়ক। সম্প্রতি ‘সাহসী যোদ্ধা’ নামে একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন আমিন খান। তার বিপরীতে আছেন চিত্রনায়িকা পপি। এর আগে একসঙ্গে বেশ কিছু ব্যবসা সফল ছবি উপহার দিয়েছে এই জুটি। এছাড়াও আমিন খান নিয়মিতভাবে কাজ করছেন ছোট পর্দায়। নতুন ছবি ও অন্যান্য বিষয়ে আরটিভি অনলাইনের মুখোমুখি হয়েছিলেন জনপ্রিয় নায়ক আমিন খান। ‘ফুল নেবো না অশ্রু নেবো’ খ্যাত তারকার সাক্ষাৎকারটি নিয়েছেন জ্যেষ্ঠ প্রতিবেদক এ এইচ মুরাদ।      

আমিন-পপি আবারও জুটি...

এই ছবিতে আমার বিপরীতে আছেন পপি। তার সঙ্গে এর আগে মন দিওয়ানা, কে আমার বাবা, লুটপাট, অন্ধকার জীবন, স্বামী আমার বেহেশত, নয়া কসাইসহ ৭-৮টির মতো ছবিতে অভিনয় করেছি।

নতুন ছবিতে আপনাদের রসায়নটা কেমন?

‘সাহসী যোদ্ধা’র গল্প আগের অন্য ছবির চেয়ে কিছুটা ভিন্ন আঙ্গিকের। আমাদের দুজনের মধ্যেই প্রেম আছে কিন্তু ভেতরে। প্রেমটা এমন যে কেউ কাউকে সহ্য করতে পারে না! আর এই দেখতে না পারার কারণটা আমাদের প্রফেশনের কারণেই হয়ে থাকে। সবচেয়ে মজার ব্যাপার হলো যখন ছেলেটি ও মেয়েটির মিল হয় পরক্ষনেই আবার তারা আলাদা হয়ে যায়। প্রতি মুহূর্তে দর্শক এক ধরনের সাসপেন্স পাবেন।

এই ছবির সঙ্গে যুক্ত হলেন কীভাবে?

পরিচালক সাদেক সিদ্দিকীর সঙ্গে দীর্ঘদিন ধরেই কাজটির ব্যাপারে আলোচনা হচ্ছিল। গল্প নিয়ে দীর্ঘদিন কাজ হয়েছে। অবশেষে আমরা সিদ্ধান্ত নিলাম কাজটি শুরু করার। আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে ছবিটির শুটিং শুরু হবে।

আর কোনো নতুন চলচ্চিত্রে কাজ করছেন?

মাহমুদ হাসান শিকদার পরিচালিত ‘অবতার’ নামের একটি ছবির কাজ করছি। আরও একটি ছবিতে কাজের বিষয়ে কথা হয়েছে। তবে শুটিং শুরু হবার পরই সেটি সম্পর্কে জানাবো।

এ সময়ের চলচ্চিত্র নিয়ে আপনার কাছে জানতে চাই?

প্রযুক্তির দিক দিয়ে আমরা অনেক এগিয়েছি। এছাড়া গল্পের ব্যাপারে এখনকার পরিচালকরা খুব যত্নশীল। এমন একটা সময় গেছে, আমরা সাত দিনের পরিকল্পনা করে ছবির শুটিং শুরু করতাম। সেই বিষয়টি এখন আর নেই। এখনকার নির্মাতারা গল্প নিয়ে ভাবছেন। অন্যদিকে দর্শকরাও অনেক স্মার্ট। ভালো গল্প না হলে তারাও ছবি দেখবেন না।

মাঝে শুনেছিলাম চলচ্চিত্র প্রযোজনা করবেন

চলচ্চিত্র প্রযোজনার সিদ্ধান্ত নিয়েছিলাম। পরে ভেবে দেখলাম এই কাজটি আমাকে দিয়ে হবে না। আমি অভিনেতা এই পরিচয় নিয়েই থাকতে চাই।

আপনাকে নাটকে নিয়মিতই দেখা যাচ্ছে…  

অভিনয়টা আমি প্রফেশন হিসেবে নিয়েছি। অভিনয় ছাড়া তো আর কিছু করি না। আমার কাছে অভিনয়টাই গুরুত্বপূর্ণ। সেটা নাটক হোক বা চলচ্চিত্রই হোক।

বর্তমান চলচ্চিত্রের সংকট সমাধানে কী করনীয়?

এটা নীতি নির্ধারকদের কাজ। আমার কথায় কোনো সমস্যার সমাধান হবে না। আমি হয়তো অভিনয় সম্পর্কে ভালো জানতে পারি। আবার অভিনয়ের সবকিছু তো জানা নেই। বর্তমানে যে জিনিসটা লক্ষ্য করছি, কোনো পরিচালকের বা প্রযোজকের দুইটি ছবি ব্যবসা করেছে তাদের কাছে আমরা সমস্যার সমাধানের পথ কী জানতে চাইছি। তারা তখন নিজেদের মতো করে মত দিচ্ছেন। আসলে এমনটা হলে প্রত্যকেই নিজেদের সুবিধার কথা চিন্তা করে মত দেবেন। যার যে দায়িত্ব তাকে সেই কাজটি করতে হবে। এমনটা না হলে আমাদের চলচ্চিত্র আরও পিছিয়ে যাবে।

আপনার পরিবার সম্পর্কে  ভক্তদের জানার বেশ আগ্রহ

আমার দুই ছেলে। বড় ছেলে রাইয়ান খান ফারহান ক্লাস থ্রিতে পড়ে। আর ছোট ছেলে আজমাইন খান ঈশানের বয়স সাড়ে ৩ বছর। আর আমার একটাই স্ত্রী (হাসি)। আই এম ভেরি হ্যাপি উইথ মাই ফ্যামিলি।

আরও পড়ুন: 

এম/পিআর 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়