• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এবার বড় পর্দায় আসছে ‘নীলাঞ্জনা’

বিনোদন ডেস্ক

  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:২৪

কলকাতার জনপ্রিয় সঙ্গীতশিল্পী নচিকেতা। ১৯৯৩ সালে বাজারে এসেছিল এই গায়কের ‘এই বেশ ভালো আছি’ নামে অ্যালবাম।

আর সেই অ্যালবামের হাজার কবিতা বেকার সবই তা/ তার কথা কেউ বলে না/ সে প্রথম প্রেম আমার নীলাঞ্জনা এমন কথার ‘নীলাঞ্জনা’ নামে গানটি তুমুল জনপ্রিয় লাভ করে। সে সময় বাঙালির মুখে মুখে ছিল গানটি।

ঐ গানের সাফল্যের পর ‘নীলাঞ্জনা’কে নিয়ে আরও তিনটি গান গেয়েছেন নচিকেতা। এবার সেই গান নিয়ে চলচ্চিত্র তৈরি হতে যাচ্ছে। কেউ কেউ মনে করছেন, নচিকেতা তার নিজের জীবনের গল্প এবার পর্দায় তুলে ধরছেন।

চলচ্চিত্রটি পরিচালনা করবেন নচিকেতা নিজেই। অঞ্জন দত্তের ‘রঞ্জনা আমি আর আসব না’ ছবির প্রযোজক রানা সরকার। ২০১১ সালে ছবিটি একাধিক বিভাগে জাতীয় পুরস্কার পায়। জানা গেছে, এবার এই প্রযোজক নচিকেতার ‘নীলাঞ্জনা’ গান নিয়ে ছবিটিও প্রযোজনা করছেন তিনি। গানের একটি লাইন নিয়ে ছবির নাম রাখা হয়েছে ‘সে প্রথম প্রেম আমার নীলাঞ্জনা’। ছবির চিত্রনাট্য লিখেছেন অর্পিতা চট্টোপাধ্যায়। আগামী এপ্রিল মাসে ছবির শুটিং শুরু হবে।

জানা গেছে, ‘সে প্রথম প্রেম আমার নীলাঞ্জনা’ ছবিতে নচিকেতার জনপ্রিয় কয়েকটি গান যেমন থাকছে, তেমনি তৈরি হচ্ছে নতুন গানও। নতুন গানের কথা লিখেছেন ও সুর করেছেন নচিকেতা। তবে গানটিতে কণ্ঠ দেবেন তার মেয়ে ধানসিঁড়ি।

নচিকেতা বলেন, প্রত্যক্ষ কোনো অভিজ্ঞতা নেই, তবে আমি প্রচুর ছবি দেখেছি। এ ছবিটিকে আমার জীবনী বলা যাবে না। তবে আমার জীবনের নানা ঘটনা অবশ্যই থাকবে। এখানেই শেষ নয়, চমক আরো আছে। ‘সে প্রথম প্রেম আমার নীলাঞ্জনা’ ছবিতে নচিকেতা অভিনয়ও করবেন। অন্য কোনো চরিত্রে নয়, ছবিতে নচিকেতা নিজের নামেই অভিনয় করবেন।

তবে কে হতে যাচ্ছেন সেই ‘নীলাঞ্জনা’ তা এই শিল্পী আপাতত জানাতে চান না।

আরও পড়ুন:

এম/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh