• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বড় ক্ষতি হয়ে গেলো: হানিফ সংকেত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৩৪
ছবি : সংগৃহীত

প্রায় ৩০ বছর ধরে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে গানের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন আলী আকবর রুপু। ইত্যাদি’র মাধ্যমেই পেয়েছেন তারকাখ্যাতি। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে না ফেরার দেশে চলে গেলেন গুণী এই সঙ্গীতকার।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে সঙ্গীতাঙ্গনে। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখছেন শোকবার্তা। ইত্যাদি’র পরিচালক হানিফ সংকেতের সঙ্গে ছিল রুপুর হৃদ্যতাপূর্ণ সম্পর্ক।

হানিফ সংকেত বলেন, ‘আলী আকবর রুপু ছিলেন দেশের অত্যন্ত প্রতিভাবান একজন সঙ্গীত পরিচালক। একজন সুন্দর মনের মানুষ। আকবর রুপুর এই অকাল মৃত্যুতে আমাদের সঙ্গীতাঙ্গনের অনেক বড় ক্ষতি হয়ে গেলো। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।’

তিনি আরও বলেন, ‘ইত্যাদি’র সঙ্গে রুপুর সম্পর্ক ছিল দীর্ঘ ৩০ বছরের। তিনি ছিলেন ইত্যাদি পরিবারের একজন নিয়মিত সদস্য। ইত্যাদি’র অধিকাংশ গানেরই সুরস্রষ্টা ছিলেন তিনি। তার এই মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। ’

বরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক আলী আকবর রুপু আজ বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আলী আকবর রুপুর ছেলে আলী আফজাল সিবনী আরটিভি অনলাইনকে বলেন, ‘গুলশানের আজাদ মসজিদে হবে প্রথম জানাজা। এরপর সঙ্গীতাঙ্গনের সবার শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ আনা হবে শ্রুতি রেকর্ডিং স্টুডিওতে।

তিনি আরও বলেন, ‘মগবাজার ওয়্যারলেসের ডাক্তারের গলি মসজিদে বাদ এশা দ্বিতীয় জানাজার পর আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।’

আরও পড়ুন:

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদে হানিফ সংকেতের ‘আলোকিত অন্ধকার’
ঈদে ইত্যাদিতে দেখা যাবে ভিন্নধর্মী নাচ
ঈদে সিয়ামকে নিয়ে ‘ইত্যাদি’র মঞ্চ মাতাবেন মেহজাবীন
ইত্যাদির ভিন্ন পরিবেশনায় প্রতীক-প্রীতম
X
Fresh