• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

আলী আকবর রুপুর দাফন আজিমপুরে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:০২
ছবি : সংগৃহীত

না ফেরার দেশে চলে গেলেন দেশের বরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক আলী আকবর রুপু। বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আলী আকবর রুপুর ছেলে আলী আফজাল সিবনী আরটিভি অনলাইনকে বলেন, ‘বাদ আসর গুলশানের আজাদ মসজিদে হবে প্রথম জানাজা। এরপর সঙ্গীতাঙ্গনের সবার শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ আনা হবে শ্রুতি রেকর্ডিং স্টুডিওতে।

তিনি আরও বলেন, ‘মগবাজার ওয়্যারলেসের ডাক্তারের গলি মসজিদে বাদ এশা দ্বিতীয় জানাজার পর আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।’

শহীদ মিনারে মরদেহ নেয়া হবে কিনা জানতে চাইলে সিবনী জানান, সময় পাবো না। মরদেহ কিছুটা দুর্বল, তাই আমরা দাফনে সময় নিতে চাই না।

হৃদরোগ ও কিডনি সমস্যা নিয়ে বেশ কিছু দিন ধরেই চিকিৎসাধীন ছিলেন এই গুণী সঙ্গীতকার। কয়েক মাস আগে তার কিডনির ডায়ালাইসিস করা হয়েছে।

গত ৯ ফেব্রুয়ারি তার স্ট্রোক হয় এবং হৃদরোগে আক্রান্ত হন রুপু। হাসপাতাল থেকে আলী আকবর রুপুকে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়।

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে আলী আকবর রুপু প্রায় ২৫ বছর ধরে বিভিন্ন গানের সুর ও কম্পোজ করেছেন। ১৯৮২ সালের দিকে ‘উচ্চারণ’ ব্যান্ডে কিছুদিন গিটার ও কি-বোর্ড বাজিয়েছিলেন।

পরবর্তী সময়ে উচ্চারণ ছেড়ে দেন। তারপর ‘উইন্ডস’ নামে একটি ব্যান্ড গঠন করেছিলেন। অবশ্য তার পরিচয় মূলত গীতিকার ও সুরকার হিসেবে। নিজ কণ্ঠে গেয়েছেন হাতে গোনা কয়েকটি গান। দেশের স্বনামধন্য শিল্পীদের প্রায় সবাই তার সুর করা গানে কণ্ঠ দিয়েছেন।

আরও পড়ুন:

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh