• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

না ফেরার দেশে আলী আকবর রুপু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৩৩
ছবি : সংগৃহীত

সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন দেশের বরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক আলী আকবর রুপু। বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শারীরিক অসুস্থতা নিয়ে বেশ কিছু দিন ধরেই রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এই গুণী সঙ্গীতকার। ডা. মুজিবুল হক মোল্লার তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছিল।

প্রায় আড়াই বছর ধরে হৃদরোগে ভুগছেন আলী আকবর রুপু। এর আগে ২০১৫ সালে ইউনাইটেড হাসপাতালে তার হৃদযন্ত্রে স্টেন্ট পরানো হয়। কিছুদিন আগে তিনি স্ট্রোক করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

গত ১২ ফেব্রুয়ারি উপস্থাপক হানিফ সংকেত ফেসবুকে লিখেছিলেন, ‘ইত্যাদির দীর্ঘ দিনের পথচলার সাথী, আমার খুব কাছের মানুষ, ইত্যাদি পরিবারের একজন সদস্য, ইত্যাদির অধিকাংশ জনপ্রিয় গানের সুর স্রষ্টা, বিশিষ্ট সঙ্গীত পরিচালক আলী আকবর রুপু জটিল রোগে আক্রান্ত হয়ে এখন ইউনাইটেড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন। তার অবস্থা আশংকাজনক। আলী আকবর রুপুর জন্য সবার দোয়া কামনা করছি।’

অবশেষে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন গুণী এই সঙ্গীতকার। উল্লেখ্য জনপ্রিয় টিভি অনুষ্ঠান ইত্যাদিতে আলী আকবর রুপুর সুর করা অনেক গান দর্শকমহলে বেশ প্রশংসিত। মৃত্যু আগ পর্যন্ত একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের চিফ মিউজিক ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন।

আরও পড়ুন:

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh