• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ভাষার মাসে ‘কবর’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০৬ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:১১
ছবি: কবর নাটকের দৃশ্য।
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সিলেটের প্রতিশ্রুতিশীল নাট্য সংগঠন নবশিখা নাট্যদল মঞ্চায়ন করতে যাচ্ছে শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরী রচিত নাটক ‘কবর’। ভাষা আন্দোলনের পটভূমির উপর রচিত এই নাটকটির নির্দেশনা দিয়েছেন ফরিদুল ফারদিন।

ভাষার মাসে নাটকটির দুটি প্রদর্শনী করা হবে বলে আরটিভি অনলাইনকে জানান নবশিখা নাট্যদলের প্রতিষ্ঠাতা ধ্রুবজ্যোতি দে।

তিনি বলেন, সিলেটের সম্মিলিত নাট্য পরিষদের আয়োজনে আগামী ২২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) শুরু হচ্ছে ১২ দিনব্যাপী মহান একুশের আলোকে নাট্যপ্রদর্শনী-২০১৮। এই উৎসবের উদ্বোধনী সন্ধ্যায় ‘কবর’নাটকটি সিলেটের কবি নজরুল অডিটোরিয়ামে মঞ্চায়িত হবে।
--------------------------------------------------------
আরও পড়ুন: কলকাতার হোটেলে তাদের হঠাৎ দেখা
--------------------------------------------------------

পরদিন ২৩ ফেব্রুয়ারি (শুক্রবার) ময়মনসিংহ অনসাম্বল থিয়েটারের আমন্ত্রণে ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমিতে হবে ‘কবর’ নাটকের আরও একটি প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এই নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন আব্দুর রাজ্জাক খায়ন রাজ, শাহ শরীফ উদ্দিন, তন্ময় নাথ তনু, রাহেল আহমেদ, প্রান্ত বণিক, রাবেয়া খান রুমি, আহসান হাবিব লিয়ন, ধ্রুবেশ দাস অর্ণব, সুমিতা রানী পাল, সুক্তা রানী পাল, আশরাফুল ইসলাম জাকারিয়া, সিমলা বেগম, ফারজানা ইসলাম প্রমুখ।

নাটকটির আলোক পরিকল্পনা করেছেন তৌফিক আজিম রবিন, আবহ সংগীত করেছেন ধ্রুবজ্যোতি দে। নবশিখা নাট্যদলের প্রযোজনায় এই নাটকটি প্রথম মঞ্চে আসে ২০১১ সালে। ইতোমধ্যে হয়েছে নাটকটির ৫টি প্রদর্শনী।

আরও পড়ুন: 

পিআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়