• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

এবার বাফটা’তেও যৌন হয়রানির প্রতিবাদ

বিনোদন ডেস্ক

  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১২:২৫
ছবি : সংগৃহীত

বিশ্বজুড়ে যৌন হয়রানির প্রতিবাদে এখন সরগরম অনলাইন দুনিয়া। চলতি বছরে ইউরোপের প্রায় সব অ্যাওয়ার্ড অনুষ্ঠানেই দেখা গেছে যৌন হয়রানির প্রতিবাদে মুখরিত ছিলেন শোবিজ তারকারা।

গোল্ডেন গ্লোবে কালো পোশাক পড়ে যৌন হয়রানির প্রতিবাদ জানিয়েছিলেন তারকারা। গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সাদা গোলাপ নিয়ে প্রতিবাদ করতে দেখা গেছে।

এবার ব্রিটিশ অ্যাকাডেমি ফিল্ম অ্যাওয়ার্ডের (বাফটা) আসরেও দেখা গেলো অভিনব এই প্রতিবাদ। গতকাল ১৮ ফেব্রুয়ারি লন্ডনের রয়েল আলবার্ট হলে আয়োজিত এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্রিটিশ টিভি তারকা জোয়ান লামলে।

অনুষ্ঠানটিতে মূল চমক আসে যখন আমন্ত্রিত তারকাদের অনেকেই পাশ্চাত্যে চলতে থাকা ‘টাইমস আপ’ ও ‘মি টু’ আন্দোলনের সমর্থনে কালো পোশাক পড়ে আসেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘বাফটা পুরস্কার ২০১৮’ বিজয়ী যারা
--------------------------------------------------------

মূলত নারীদের যৌন হয়রানি ও কর্মক্ষেত্রে নারীদের কাজের পরিবেশ তৈরির দাবি নিয়ে অনলাইন দুনিয়ায় চলছে ‘টাইমস আপ’ ও ‘মি টু’ আন্দোলন। হলিউডের প্রভাবশালী চলচ্চিত্র প্রযোজক হার্ভি উইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠার পর বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে ‘টাইমস আপ’ ও ‘মি টু’ আন্দোলন।

এই আন্দোলনে সমর্থন জানিয়েছেন বিশ্বের জনপ্রিয় সব তারকা। এবার বাফটা অ্যাওয়ার্ড অনুষ্ঠানেও দেখা গেলো কালো পোশাকে হাজির হয়েছিলেন তারকারা।

এছাড়া সমাজের সব ক্ষেত্রে নারীর ওপর যৌন হয়রানি ঠেকাতে যুক্তরাজ্যের ২০০ নারী তারকা সম্প্রতি একটি খোলা চিঠিতে স্বাক্ষর করেছেন। যুক্তরাজ্যের ‘দ্য অবজারভার’ পত্রিকায় সেই চিঠি প্রকাশিত হয়েছে। সাক্ষরকারীদের মধ্যে আছেন ব্রিটিশ টিভি, চলচ্চিত্র ও মঞ্চের অভিনেত্রীরা।

আরও পড়ুন:

পিআর/কেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
ডিবি কার্যালয়ে এসে যা জানালেন জবির সেই দুই শিক্ষক
এবার মীমের অভিযোগ গেল রাষ্ট্রপতির কাছে
যৌন হয়রানি : আরও দুই জবি শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ
X
Fresh