• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

'চোখের দেখা' ও কিছু কথা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ অক্টোবর ২০১৬, ১৯:১৭

পোড়ামন'খ্যাত নায়ক সাইমন সাদিকের 'চোখের দেখা' শুক্রবার মুক্তি পেয়েছে। এতে তার সঙ্গে জুটি হয়েছেন ছোট পর্দার অভিনেত্রী অহনা রহমান। এটি সাইমন-অহনা জুটির প্রথম চলচ্চিত্র।

সামাজিক অ্যাকশননির্ভর ছবিটি সাইমন-অহনা দু'জনেরই ক্যারিয়ারের জন্য গুরুত্বপূর্ণ। ছবিটি তৈরি করেছেন গুণী পরিচালক পি এ কাজল।

এর আগে সাইমনের পোড়ামন, জি হুজুর, ব্ল্যাকমানি ছবিগুলো জনপ্রিয়তা পায়। এরই মধ্যে তিনি ঢালিউডে শক্ত অবস্থান করে নিতে সক্ষম হয়েছেন।

সম্প্রতি ঢালিউডে যৌথ প্রযোজনার ছবিতে কলকাতার নায়কদের আধিপত্য বেড়ে চলেছে। ফলে অনেক জনপ্রিয় নায়ক এখন ছবিশূন্য। এককথায় দেশীয় নায়কদের চ্যালেঞ্জও এখন বেশি। এ পরিস্থিতিতে সাইমনের ছবিটি কেমন ব্যবসা করে তাই দেখার বিষয়।

অন্যদিকে, এর আগে অহনার চাকরের প্রেম, দুই পৃথিবী নামে দু'টো চলচ্চিত্র মুক্তি পেয়েছে। অবশ্য ছবি দু'টোই মুক্তি পায় বেশ বিরতি দিয়ে। ফলে ছোট পর্দায় বেশি মনোযোগী হন তিনি। এ অবস্থায় দর্শক চোখের দেখা গ্রহণ করলে হয়তো এ অভিনেত্রী ফের বড় পর্দায় নিয়মিত হবেন।

শুরুতে শোনা গিয়েছিল ১০০ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে চোখের দেখা। ওই সময় কাজল জানিয়েছিলেন, মৌলিক গল্পের ছবিটি ব্যাপক সাড়া ফেলবে।

সবশেষ তথ্য অনুয়ায়ী, ছবিটি অর্ধশত প্রেক্ষাগৃহে চলছে। বড় একটি চলচ্চিত্র প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠানের চাপের মুখেই নাকি কম হল পেয়েছে চলচ্চিত্রটি।

গেলো ৩০ সেপ্টেম্বর গুণী নির্মাতা অমিতাভ রেজার প্রথম ছবি 'আয়নাবাজি' মুক্তি পায়। কম হল নিয়ে যাত্রা শুরু করলেও ছবিটি সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখায় এখন পর্যন্ত রাজধানীর প্রেক্ষাগৃহে দাপটের সঙ্গে চলছে।

এরপর ৭ অক্টোবর যৌথ প্রযোজনায় তৈরি কলকাতার ওম ও শুভশ্রী অভিনীত 'প্রেম কি বুঝিনি' দেশের ৯৬ প্রেক্ষাগৃহে মুক্তি পায়। কলকাতার শিল্পীনির্ভর ছবিটি খুব একটা সাড়া ফেলতে পারেনি। তার তুলনায় রাজধানীর বিভিন্ন হলে 'আয়নাবাজি' ছবি দেখার জন্য ভিড় জমাচ্ছেন দর্শক।

এ ব্যাপারে সাইমন সাদিক আরটিভি অনলাইনকে বললেন, আয়নাবাজি দর্শকদের মধ্যে সাড়া ফেলেছে। ছবিটির প্রচার খুব ভালো ছিল। অনেক দিন যারা সিনেমা হলে যাচ্ছিলেন না। তারাও কিন্তু জেনেছেন একটা ভালো ছবি মুক্তি পেয়েছে। ভালো লাগার বিষয় হলো, দর্শক দেশের শিল্পীদের ছবি দেখার জন্য ভিড় করছেন। দর্শকদের এমন সাড়া বলে দেয় তারা একটি ভালো ছবি দেখার জন্য কতোটা আগ্রহী।

তিনি আরো বলেন, মানুষকে সবার আগে জানতে হবে ভালো একটি চলচ্চিত্র মুক্তি পাচ্ছে। চোখের দেখা ছবিতে আমরা চেষ্টা করেছি দর্শকদের নতুন কিছু দেয়ার। একটি বাণিজ্যিক ছবির জন্য মান ও প্রচার দু'টো দিক গুরুত্বপূর্ণ। চলচ্চিত্র কেমন হয়েছে দর্শকরাই রায় দিবেন।

এইচএম/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh