• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘চিৎকার শুনে সবাই অবাক’

এ এইচ মুরাদ

  ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:১৭

বাংলাদেশের মেয়ে পূজা চেরি। যৌথ প্রযোজনার ‘নূরজাহান’ ছবির মাধ্যমে নায়িকা হিসেবে অভিষেক হলো তার। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সারাদেশের ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। পূজার বিপরীতে আছেন কলকাতার আদৃত। পরিচালনা করেছেন অভিমন্যু মুখার্জি। পূজার সঙ্গে যখন মুঠোফোনে কথা হচ্ছিল তখন সন্ধ্যায় ‘বলাকা’ সিনেমা হলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন পূজা। রূপসজ্জার ফাঁকে কথা বললেন আরটিভি অনলাইনের সঙ্গে। পূজার ‘নূরজাহান’ ছবিতে অভিনয় এবং অন্যান্য কাজ নিয়ে সাক্ষাৎকারটি নিয়েছেন জ্যেষ্ঠ প্রতিবেদক এ এইচ মুরাদ।

প্রথম ছবি মুক্তি পেলো। কেমন লাগছে?

আমি খুব এক্সাইটেড এবং খুবই খুশি। এই ভালো লাগা ভাষায় প্রকাশ করা যাবে না।

ছবিতে আপনার বিপরীতে আছেন কলকাতার অভিনেতা আদৃত

আদৃত খুব ভালো একজন অভিনেতা। প্রথম ছবিতে তাকে আমি যতটা পেরেছি সহযোগিতা করেছি। সেও আমাকে সহযোগিতা করেছে। আমাদের মধ্যে বোঝাপড়াটা খুব ভালো ছিল।

এই ছবির জন্য আপনার প্রস্তুতি কেমন ছিল?

এই ছবির জন্য আমাকে অনেক কিছু শিখতে হয়েছে। যেমন স্কুটি চালানো এবং সাঁতার শিখতে হয়েছে। আর বড় পর্দায় নায়িকা হিসেবে নিজেকে তুলে ধরতে অভিনয় থেকে সব কিছুরই প্রস্তুতি নিতে হয়। ‘নূর জাহান’ ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে ঢাকার জাজ মাল্টিমিডিয়া এবং কলকাতার রাজ চক্রবর্তীর প্রযোজনা প্রতিষ্ঠান। সবমিলে ছবিটি নিয়ে তাদেরও একটা ভালো প্রত্যাশা ছিল। ভালো একটি ছবি উপহার দেয়ার। আমিও সাধ্যমতো চেষ্টা করেছি যেন দর্শকের সামনে নিজেকে একজন ভালো অভিনেত্রী হিসেবে তুলে ধরতে পারি।

--------------------------------------------------------
আরও পড়ুন: নতুন নাটক ‘নিখোঁজ সংবাদ’
--------------------------------------------------------

শুটিংয়ে মজার অভিজ্ঞতা নিয়ে কিছু বলুন?

পুরো শুটিং সময়টাই আমার জন্য অনেক মজার ছিল। এর মধ্যে একটা ঘটনা বলি। ছবিতে আমার চরিত্রের নাম জাহান আর আদৃতের চরিত্রের নাম নূর। তো আমাদের শুটিংয়ের এমন একটা দৃশ্যে ছিল যেখানে আমি খুব ভালো সাঁতার জানি আর আদৃত সাঁতার জানে না। আদৃতকে আমি পানি থেকে বাঁচাবো। আর ডায়লগ ছিল ‘বাঁচাও বাঁচাও’ যেটা আদৃতের বলার কথা। কিন্তু পানির মধ্যে পড়ে যাওয়ার পর ভয়ে আমিই চিৎকার করে, ‘বাঁচাও বাঁচাও’ বলছিলাম। আর এটা দেখে আদৃতসহ সবাই অবাক হয়ে যায়। কারণ বাস্তবে আমি সাঁতারে একদমই কাঁচা। অন্যদিকে আদৃত খুবই ভালো সাঁতার জানে। বিষয়টি মনে পড়লে এখনো হাসি পায়।

ঢাকাকলকাতায় একই সঙ্গে ছবিটি মুক্তি পেয়েছে। কলকাতাপ্রচারণা নিয়ে জানতে চাই?

সবার আগে আমার নিজের দেশ। আজ থেকে (শুক্রবার) বিভিন্ন সিনেমা হলে যাব। দর্শকের সঙ্গে বসে সিনেমাটি দেখবো। এছাড়া গণমাধ্যমেও নিয়মিত অনুষ্ঠান করছি এই ছবির প্রচারণায়। সবশেষ করে যদি সময় পাই তাহলে কলকাতায় যাওয়ার ইচ্ছে আছে।

‘পোড়ামন টু’ ছবিটি নিয়ে কিছু বলুন।

অন্যরকম ভালো লাগার একটি ছবি এটি। আমার বিপরীতে আছেন সিয়াম আহমেদ। এখন ছবিটির ডাবিংয়ের কাজ চলছে। ডাবিং শেষ হলেই মুক্তির প্রস্তুতি শুরু হবে।

নতুন কোনো ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন?

‘প্রেম আমার টু’ নামের একটি ছবিতে কাজ শুরু করব। আমার সঙ্গে জুটি হবেন আদৃত। ছবিটি পরিচালনা করবেন মৃদুলা ভট্টাচার্য।

আরও পড়ুন:

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিটা নিশ্বাস যেনো খুঁজছে তোমায় মামণি : পূজা চেরি
প্রতিদিন আমার খোঁজ নিতে হবে মামুনি : পূজা চেরি
মাকে ছাড়া কীভাবে থাকব : পূজা
চিত্রনায়িকা পূজা চেরির মা আর নেই
X
Fresh