• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘যুবরাজ জয়ন্তী’

পাভেল রহমান

  ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:২২
ছবি : সংগৃহীত

নন্দিত অভিনেতা খালেদ খানের জন্মদিন ৯ ফেব্রুয়ারি। দিনটিকে ঘিরে এবছরও আয়োজন করা হয়েছে ‘যুবরাজ জয়ন্তী’। নাট্যাঙ্গনে খালেদ খান যুবরাজ নামেই পরিচিত ছিলেন। এবারের যুবরাজ জয়ন্তী শুক্রবার সন্ধ্যায় ধানমন্ডির ছায়ানট মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

খালেদ খানের মেয়ে ফারহিন খান জয়িতা আরটিভি অনলাইনকে বলেন, এবারের আয়োজনটিতে খালেদ খানের বিভিন্ন অভিনীত নাটক ও কর্মকান্ড নিয়ে একটি তথ্যচিত্র দেখানো হবে। মূলত বাবার কাজের মধ্য দিয়েই বাবাকে স্মরণ করব। এছাড়া আবৃত্তি, গান ও অন্যান্য আয়োজন থাকবে। আমি সেখানে দর্শক সারিতেই থাকব। আবৃত্তি করবেন জয়ন্ত চট্টোপাধ্যায়ের ছেলে কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়।

বাবার স্মৃতি বলতে গিয়ে জয়িতা বলেন, বাবা সব সময় আমাদের সঙ্গেই থাকেন। বাবাকে নিয়ে তথ্যচিত্র নির্মাণ করতে গিয়ে বাবার পুরনো কাজগুলো আবার নতুন করে দেখেছি। ভীষণ মন খারাপ হয়েছে। আবার বাবার জন্য গর্বও হয়েছে। এমন একজন গুণী মানুষ আমার বাবা। এটা আমার জন্য গর্বের।

খালেদ খানের মেয়ে জয়িতা নিজেও দেশের জনপ্রিয় রবীন্দ্রসঙ্গীত শিল্পী। যুবরাজ জয়ন্তীতে তিনি গান করবেন কিনা জানতে চাইলে বলেন, যুবরাজ জয়ন্তীতে আমি দর্শক সারিতে থাকব। পুরো অনুষ্ঠানটি দর্শক হয়েই দেখব।

খালেদ খানের জন্ম ১৯৫৭ সালের ৯ ফেব্রুয়ারি টাঙ্গাইলে। ২০১৩ সালের ২০ ডিসেম্বর গুণী এই অভিনয় শিল্পী চলে গেছেন না ফেরার দেশে।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh