• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দিল্লীর নাট্যোৎসবে ঢাবি’র ‘ফেইড্রা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ অক্টোবর ২০১৬, ২২:৪৪

আসছে ১৯ থেকে ২৫ অক্টোবর ভারতের নয়াদিল্লীতে অবস্থিত ন্যাশনাল স্কুল অব ড্রামা’তে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৯ম এশিয়ান প্যাসিফিক-এপিবি’র সাতদিনব্যাপি নাট্যোৎসব, সেমিনার ও নাট্যকর্মশালা।

এবারের নাট্যোৎসবে এশিয়ার অন্যান্য দেশের নাটকের সঙ্গে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের নাটক। জ্যঁ রাসিন এর ফরাসি ধ্রুপদী নাটক ‘ফেইড্রা’র অসিত কুমারের করা বাংলা অনুবাদ অবলম্বনে ‘সাঁঝবেলার বিলাপ’ প্রদর্শিত হবে নাট্যোৎসবটিতে। বিভাগের অগ্রজ অধ্যাপক ড. ইসরাফিল শাহীনের নির্দেশনায় অভিনয় করছেন থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের এমএ(শেষ বর্ষ)শিক্ষার্থীরা।

এ ব্যাপারে অধ্যাপক ড. ইসরাফিল শাহীন বলেন, ‘ফেইড্রা এমন একটি ক্লাসিক্যাল নাটক যার বিষয়বস্তু ঘটনাপ্রবাহ এখনো সমসাময়িক বিশ্বে বেশ জোড়ালোভাবেই প্রাসঙ্গিক। আমরা নাটকটি নতুন আঙ্গিকে উপস্থাপন করছি ‘সাঁঝবেলার বিলাপ’শিরোনামে। নয়াদিল্লী থেকে ফিরে ঢাকার দর্শকদের জন্য বিভিন্ন স্থানে প্রদর্শনের ব্যবস্থা করবো। এমনকি ঢাকার বাইরেও বিভাগীয় শহরগুলোতে মঞ্চায়নের পরিকল্পনা রয়েছে।’

অভিনয় করেছেন ইলিয়াস বাসেত, আফরিন তোড়া, ইসতিয়াক খান পাঠান, ধীমান চন্দ্রবর্মন, রানা নাসির, সাওগাতুল ইসলাম হিমেল এবং সাফওয়ান মাহমুদ।

এইচএম/ এসজেড

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh