• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

‘আমি খুবই এক্সাইটেড’

পাভেল রহমান
|  ০২ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৩৭ | আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:২২
ছবিতে সানিয়া সুলতানা লিজা।
সুরের মায়াজালে অসংখ্য মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন সানিয়া সুলতানা লিজা। স্কুলে পড়ার সময় থেকেই গানে হাতেখড়ি। পরবর্তীতে সঙ্গীত বিষয়ক বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে প্রশংসিত হয়েছেন। এবার ‘আসমানী’ নামের নতুন একটি গান নিয়ে হাজির হচ্ছেন লিজা। বিশ্ব ভালোবাসা দিবসকে রাঙিয়ে দিতে বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে আসছে মিউজিক্যাল ফিল্ম ‘আসমানী’। এতে লিজার সুরের মূর্ছনায় মডেল হয়েছেন তৌসিফ। গানটির কথা-সুর-সঙ্গীতায়োজন করেছেন শফিক তুহিন। মিউজিক্যাল ফিল্ম ‘আসমানী’ পরিচালনা করেছেন সোহেল রানা বিদ্যুৎ। গতকাল বৃহস্পতিবার আরটিভি অনলাইনের মুখোমুখি হয়েছিলেন লিজা। সাক্ষাৎকার নিয়েছেন পাভেল রহমান।

এই সময়ের ব্যস্ততার কথা জানতে চাই?

এখন গান নিয়েই ব্যস্ত রয়েছি। মূলত স্টেজ শো নিয়েই বেশি ব্যস্ত থাকতে হচ্ছে। এছাড়া একাধিক সিঙ্গেল ট্র্যাকে কণ্ঠ দিয়েছি। এবছর আমার একাধিক নতুন গান প্রকাশ হবে। এর মধ্যে ভালোবাসা দিবসে বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে আসছে মিউজিক্যাল ফিল্ম ‘আসমানী’। এই কাজটা দূর্দান্ত হয়েছে। আমি খুবই এক্সাইটেড। আমার বিশ্বাস গানটা সবার হৃদয় ছুঁয়ে যাবে।  

কেন মনে হচ্ছে হৃদয় ছুঁয়ে যাবে?

গানের কথা, সুর, সঙ্গীতায়োজন, ভিডিও নির্মাণ সব মিলিয়ে একটা ভালো কাজ হয়েছে। শফিক তুহিন ভাই যখন এই গানটা তৈরি করছিলেন, তখনই বলেছি এই গানটা বাজার মাত করবে। এবারের ভালোবাসা দিবসে সবাইকে খুবই মুগ্ধ করবে গানটি। বলা যায়, ভালোবাসার রঙে একটা সুন্দর রোমান্টিক গানে সবাই মুগ্ধ হবেন।

গানটির দৃশ্যধারণ তো হয়েছে শ্রীমঙ্গলে?

হ্যাঁ, শ্রীমঙ্গলের গ্র্যান্ড সুলতান, লাউয়াছড়া বন, চা বাগানসহ বিভিন্ন মনোরম লোকেশনে দৃশ্যধারণ হয়েছে। আমরা জানুয়ারি মাসের মাঝামাঝিতে শুটিং করেছি। তখন খুবই শীত, সেই শীতের মাঝে শুটিং করতে অনেক কষ্ট হয়েছে। শুটিংয়ের সময় আমাদের পরিচালক সোহেল রানা বিদ্যুৎ ভাইয়া অনেক কষ্ট করেছেন। তার কথা আলদাভাবে বলতেই হবে। একটা ভালো কাজ করার জন্য এতটুকু ছাড় দেননি। পুরো ইউনিটের সবাই চেষ্টা করেছি একটা ভালো কাজ উপহার দিতে।

তৌসিফের সঙ্গে কাজের অভিজ্ঞতা শুনতে চাই?

আমি তো মূলত সঙ্গীতশিল্পী। তৌসিফ ভাই অভিনেতা। আমার অভিনয়ের জায়গাগুলোতে উনি খুবই সহযোগিতা করেছেন। তার সঙ্গে এটাই আমার প্রথম কাজ। প্রথমবার কাজ করতে গিয়ে খুবই সহযোগিতা পেয়েছি। ইউনিটের সবার আন্তরিকতায় খুবই আনন্দ নিয়ে কাজটা করেছি।

সঙ্গীতশিল্পী লিজা কি অভিনেত্রী হিসেবে কাজ করবেন?

আপাতত না। আমি মূলত সঙ্গীতশিল্পী। আমার কাছে অভিনয়ের কাজটা অনেক কঠিন। স্টেজ শো, নতুন গান নিয়েই ব্যস্ত থাকতে চাই। সব কিছুর ক্ষেত্রেই শিক্ষাটা জরুরি। আমি গানটাই ছোটবেলা থেকে শেখার চেষ্টা করেছি। তাই গান নিয়েই থাকবো। অভিনয়ে জড়াতে চাই না। অভিনয়টা অভিনয়শিল্পীদের জায়গা।

এই মুহূর্তে কোন কথাটি আরটিভি অনলাইন পাঠকদের বলতে চান?

সবাইকে শুধু এটা বলতে চাই, ‘আসমানী’ নিয়ে আমি খুবই এক্সাইটেড। কারণ আমার কাছে মনে হয়েছে খুবই ভালো একটা কাজ করেছি। গানের কথা, সুর, সঙ্গীতায়োজন, ভিডিও নির্মাণ সব কিছুই আমার ভালো লেগেছে। তাই সবাইকে আত্মবিশ্বাস নিয়েই বলছি, এই গানটি এবারের ভালোবাসা দিবসকে অন্যরকম রোমান্টিক আমেজে রাঙিয়ে দিবে। আর বেঙ্গল মাল্টিমিডিয়ার কাছে আমার কৃতজ্ঞতা, তারা আমার উপর বিশ্বাস রেখেছেন। আমি যতুটুকু জানি, বেঙ্গল মাল্টিমিডিয়া থেকে নিয়মিত গান প্রকাশ করা হবে, সিনেমা নির্মাণ করা হবে। এটা আমাদের ইন্ডাস্ট্রির জন্য খুবই ভালো একটা খবর। আশা করি এই পৃষ্ঠপোষকতা আমাদের ইন্ডাস্ট্রিকে নতুন মাত্রায় নিয়ে যাবে।

আরও পড়ুন: 

পিআর/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়