• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

উত্তম-সুপ্রিয়ার ‘চৌরঙ্গী’তে জয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জানুয়ারি ২০১৮, ১৭:৩৩

সুপ্রিয়া দেবী ও মহানায়ক উত্তম কুমার অভিনীত কালজয়ী চলচ্চিত্র ‘চৌরঙ্গী’ নতুন করে টালিউডে নির্মিত হতে যাচ্ছে। নতুন এই সিনেমায় সুপ্রিয়া দেবী অভিনীত `করবী গুহ’ চরিত্রে অভিনয় করবেন অভিনেত্রী জয়া আহসান।

ভারতের বরেণ্য অভিনেত্রী সুপ্রিয়া দেবী গত ২৬ জানুয়ারি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। নন্দিত এই অভিনেত্রীর মৃত্যুর চার দিনের মাথায় এমন তথ্য জানা গেলো।

১৯৬২ সালে শংকরের (মণিশংকর মুখোপাধ্যায়) লেখা উপন্যাস ‘চৌরঙ্গী’ই নাকি তখন বাঙালি পাঠককে প্রথম পাঁচতারা হোটেল চিনিয়েছিল। ওই হোটেলের পেছনে থাকা রক্তমাংসের কিছু মানুষের নেপথ্য কাহিনী ছিল এই উপন্যাসের মূল উপজীব্য।

সেই সময়ের স্ক্যান্ডাল, হাই-সোসাইটির মুচমুচে গসিপ, এয়ার হোস্টেসদের জীবনের গল্প শংকরের চোখ দিয়েই প্রথম জেনেছিল বাঙালি। আর সেই উপন্যাস অবলম্বনে ১৯৬৮ সালে নির্মিত হয়েছিল চলচ্চিত্র ‘চৌরঙ্গী’। এবার সেই চলচ্চিত্র অবলম্বনেই পরিচালক সৃজিত মুখার্জি নির্মাণ করবেন নতুন চলচ্চিত্র।

যদিও সিনেমার নাম এখনও চূড়ান্ত হয়নি। জানা গেছে, আসছে জুন থেকে এ সিনেমার চিত্রধারণ শুরু হবে। এই সিনেমার মাধ্যমে শ্রী ভেঙ্কটশ ফিল্মসের সঙ্গে প্রথমবারের মতো প্রযোজনায় আসছে সৃজিতের ম্যাচকাট প্রোডাকশন প্রাইভেট লিমিটেড।

--------------------------------------------------------
আরও পড়ুন: বাঘের চেয়েও ভয়ংকর হৃদয়: পড়শি
--------------------------------------------------------

সিনেমাটিতে উত্তম কুমার অভিনীত ‘স্যাটা বোস’ চরিত্রে অভিনয় করবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এছাড়া ‘অনিন্দ্য পাকড়াশি’ চরিত্রে যীশু সেনগুপ্ত, ‘মিসেস পাকড়াশি’ চরিত্রে মমতা শঙ্কর, ‘মার্কো পোলো’ চরিত্রে অঞ্জন দত্ত এবং ‘শঙ্কর’ চরিত্রে অভিনয় করবেন আবির চট্টোপাধ্যায়।

আরও পড়ুন:

পিআর/এ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে ফিল্মফেয়ার পুরস্কার পেলেন বাংলাদেশের তিন তারকা
‘ফিল্মফেয়ার বাংলা’য় মনোনয়ন পেলেন বাংলাদেশের যেসব তারকা
জয়ার প্রথম
অসহায়-এতিম বাচ্চাদের জন্য জয়ার অনুরোধ
X
Fresh