• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জেমস বন্ড লম্পট-ধর্ষক-স্বার্থপর!

বিনোদন ডেস্ক

  ২৮ জানুয়ারি ২০১৮, ১৯:৪৫
ছবি : সংগৃহীত

হলিউড সিনেমা যারা দেখেন আর জেমস বন্ডকে চেনেন না এমন লোক হয়তো কমই পাওয়া যাবে। বিশ্বজুড়ে অসংখ্য মানুষের কাছে খুবই জনপ্রিয় জেমস বন্ড।

যারা আগে কখনও জেমস বন্ডের সিনেমা দেখেননি, তাদের কাছে বন্ডের ভাবমূর্তি কী রকম? সেটা জানতেই সম্প্রতি একটি সমীক্ষা করা হয়েছিল। বন্ডের ২৬টি সিনেমা দেখার পর ৫৭ শতাংশ দর্শক মত দিয়েছেন জেমস বন্ড ঘৃণ্য একটি চরিত্র।

একজন মন্তব্য করেছেন, ‘নিজের স্বার্থসিদ্ধির জন্য জেমস বন্ড সকলকে ব্যবহার করতেন।’বেশ কয়েকজনের মন্তব্য ছিল- নারীদের সঙ্গে প্রেমের অভিনয় করে করে তাদেরও নিজের কাজে ব্যবহার করতেন। উনি একজন লম্পট। প্রেমের ফাঁদে ফেলে নারীদের বিছানায় নিয়ে যেতেন। এই বিষয়টি ধর্ষণের চেয়ে কম কিছু নয়।

তাছাড়া কৃষ্ণাঙ্গদের সঙ্গে জেমসের ব্যবহার খুবই অপমানজনক। ১৯৬২ থেকে ১৯৮২ সালে জেমস বন্ডের সিনেমাগুলোতে প্রধান চরিত্রে দেখা গিয়েছিল শন কোনরিকে।

বন্ড চরিত্রের অভিনেতা শন কোনরি সম্পর্কে দর্শকদের মূল্যায়ন ‘লিঙ্গবৈষম্যকারী এবং সমকামীদের ঘৃণাকারী।’আরেক বন্ড রজার মুর সম্পর্কে দর্শকদের মতামত, ‘জাতিবিদ্বেষে ভরা একটি চরিত্র।’
--------------------------------------------------------
আরও পড়ুন: কক্সবাজারে জেমস বন্ডের নায়িকা
--------------------------------------------------------

ড্যানিয়েল ক্রেগের সম্পর্কে বিশ্লেষণ, ‘প্রচারপ্রিয়।’ এই সমীক্ষার মধ্য দিয়ে জেমস বন্ড আসলে কেমন তার একটি জরিপ করতে চেষ্টা করা হয়েছে। সেখানে জেমস বন্ডকে কেউ ইতিবাচক চরিত্র বলেননি।

আরও পড়ুন:

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অনেকেই আমাকে বাংলার জেমস বন্ড বলছে’
X
Fresh