• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সন্ধ্যায় থিয়েটার ৫২’র নাটক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জানুয়ারি ২০১৮, ১৩:২৪
ছবি: নাটকের দৃশ্য।

রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালায় আজ রোববার, ২৮ জানুয়ারি সন্ধ্যায় মঞ্চায়িত হবে থিয়েটার ৫২’র নাটক ‘নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে’। এটি লিখেছেন বদরুজ্জামান আলমগীর, নির্দেশনা দিয়েছেন জয়িতা মহলানবীশ।

বাংলার মিথ ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের মিথস্ক্রিয়া ঘটেছে এই নাটকে। একটি যুদ্ধশিশুকে কেন্দ্র করে আবর্তিত হলেও নাটকটির প্রতিটি চরিত্রই সাধারণ গ্রামীণ মানুষের প্রতিনিধিত্ব করে।

নাটকটিতে অভিনয় করবেন- মাসুক সিদ্দিক, রবিন বসাক, সুরভী রায়, জয়িতা মহলানবীশ, তাসনুভা তানহা, নজরুল ইসলাম, মিজানুর রহমান, আদিব মজলিশ খান, আদ্রিতা রহমান, শাকিল পাটোয়ারী, লিটন, ইব্রাহীম তারেক, রাহুল আলম, রাসেল, আরিয়ান সিদ্দিক, শ্রাবন ইসলাম, সৈকত আহমেদ, মারজিয়া তন্বী, শৈবাল চৌধুরী, অরিত্র মহলানবীশ, অন্তিক মহলানবীশ, রুম্মান।

এই নাটকে অকাল প্রয়াত রিঙ্কন সিকদারের ‘যাইবার আগে যাও বলে যাও’ গানটি ব্যবহার করা হয়েছে। সঙ্গীত প্রক্ষেপন করেছেন আব্দুল্লাহ-আল- রুম্মান। কোরিওগ্রাফি করেছেন কামরুল হাসান ফেরদৌস, রবিন বসাক, নূরে খোদা মাসুক সিদ্দিক।

সেট ও লাইট ডিজাইন করেছেন পলাশ হেনড্রি সেন। প্রপস ডিজাইন করেছেন রবিন বসাক। কন্ঠ দিয়েছেন চেতনা রহমান ভাষা, গোপী দেবনাথ, সুরভী রায়, নজরুল ইসলাম, রতন হক ও জয়িতা মহলানবীশ। গানে সুর দিয়েছেন, রতন হক।

এছাড়া সংগৃহীত কিছু পাহাড়ি, কীর্তনের সুর ও বিয়ের গীত ব্যবহার করা হয়েছে। পোশাক ডিজাইন করেছেন আফছান আনোয়ার। প্রচ্ছদ ডিজাইন করেছেন শাহীনুর রহমান।

আরও পড়ুন:

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh