• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

মিস ট্যুরিজম ওয়ার্ল্ড সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিচ্ছে বাংলাদেশ

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া

  ২৫ জানুয়ারি ২০১৮, ২২:১৯

পর্যটনকে বিশ্বব্যাপী জনপ্রিয় করতে ও ছড়িয়ে দিতে প্রতিবছরের মতো এ বছরও অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বের অন্যতম ঐতিহ্যবাহী সুন্দরী প্রতিযোগিতা ‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড’এর মূল আসর। এখন মালয়েশিয়ায় চলছে ‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। এতে প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ। চূড়ান্ত আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন ‘দ্য ফ্লাগ গার্ল’ খ্যাত প্রিয়তা ইফতেখার।

ইংল্যান্ড ভিত্তিক ভ্রমণ সংস্থা ওয়ার্ল্ড ট্যুরিজম অর্গানাইজেশনের উদ্যোগে ১৯৯১ সাল থেকে এই আড়ম্বরপূর্ণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে। এ বছর চূড়ান্ত আসর বসছে মালয়েশিয়ার মালাক্কাতে।

বাংলাদেশের প্রিয়তা ইফতেখার ছাড়াও আসরের চূড়ান্ত প্রতিযোগিতায় রয়েছে অষ্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ডসহ সারা বিশ্ব থেকে আসা প্রায় ৫০ জন প্রতিযোগী।

বিশ্বব্যাপী পর্যটন স্থানগুলোকে আরও বেশি পরিচিত ও ভ্রমণ পিপাসুদের উৎসাহিত করতে নিয়মিত অনুষ্ঠিত হয়ে আসছে এই জনপ্রিয় প্রতিযোগিতা। নিজের দেশের সৌন্দর্য, সংস্কৃতি আর ঐতিহ্যকে তুলে ধরাই আসরে অংশগ্রহণকারীদের লক্ষ্য।

মালাক্কায় আগামী ২৫ জুন অনুষ্ঠিত হবে ইন্টারভিউ অ্যান্ড প্রেজেন্টেশন রাউন্ড। এ পর্বে নিজ দেশের জাতীয় পোশাক পরবেন প্রতিযোগীরা। ২৭ জুন আয়োজিত হবে ‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড- ২০১৮’-এর ঝলমলে গ্র্যান্ড গালা রাউন্ড।

বিশ্বব্যাপী নারীদের ভ্রমণ আরও সহজ ও সুলভ করতে দীর্ঘদিন কাজ করে আসছেন প্রিয়তা ইফতেখার। একইসঙ্গে তিনি বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও কাজ করছেন।

মালয়েশিয়ার আইইউকেএল এ অধ্যায়নরত বাংলাদেশি শিক্ষার্থী, বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়ার সাংগঠনিক সম্পাদক অরুনিমা এ বিষয়ে বলেন, মালয়েশিয়ায় ‘মিস ট্যুরিজম ওয়ার্ল্ড বাংলাদেশি প্রিয়তা ইফতেখার এত বড় একটি প্রতিযোগিতায় অংশ নেওয়া, এতদূর আসতে পারা নিঃসন্দেহে আনন্দের।এই আসরের বাংলাদেশ পতাকা নিয়ে বিশ্বের ৫০ টি দেশের সাথে প্রতিযোগিতা করবেন প্রিয়তা। প্রিয়তা বাংলাদেশের কৃষ্টি কালচার তুলে ধরবেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৭ এপ্রিল)
নাইক্ষ্যংছড়ি দিয়ে রাতে বাংলাদেশে ঢুকল বিজিপির ৫০ সদস্য
ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা
কেন গতি কমিয়ে চলছে ট্রেন
X
Fresh