• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রোজিনার বর্ণাঢ্য ৪০ বছর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জানুয়ারি ২০১৮, ১৩:০২

দেশীয় ছবির তুমুল জনপ্রিয় নায়িকা রোজিনা। চলচ্চিত্রে তার আগমন ‘রাজমহল’ ছবির মাধ্যমে। এফ কবীর চৌধুরী পরিচালিত ছবিতে রোজিনার নায়ক ছিলেন জনপ্রিয় নায়ক ওয়াসিম।

ওই ছবিতে অভিনয়ের জন্য ১৯৭৭ সালে চুক্তিবদ্ধ হয়েছিলেন রোজিনা। শুটিং শেষে ১৯৭৮ সালের শুরুর দিকে ছবিটি মুক্তি পায়। আর প্রথম ছবি সুপার হিট হয়। এরপর থেকেই ঢাকাই ছবিতে নিয়মিত হয়ে ওঠেন রোজিনা।

এই নায়িকা ক্যারিয়ারে ‘চোখের মণি’, ‘সুখের সংসার’, ‘সাহেব’, ‘তাসের ঘর’, ‘হাসু আমার হাসু’, ‘হিসাব চাই’, ‘বন্ধু আমার’, ‘কসাই’, ‘জীবনধারা’, ‘সুলতানা ডাকু’, ‘মানসী’, ‘দোলনা’, ‘দিনকাল’, ‘রসের বাইদানী’, ‘জীবনধারা’, ‘রূপবান’, ‘আলোমতি ‘প্রেমকুমার’, ‘হামসে হায় জামানা’সহ তিন শতাধিক ছবিতে অভিনয় করেছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: অস্কারে প্রিয়াঙ্কা চোপড়া
--------------------------------------------------------

অভিনয়ের স্বীকৃতি স্বরূপ ১৯৮০ সালে ‘কসাই’ চলচ্চিত্রের জন্য জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার, ১৯৮৮ সালে ‘জীবন ধারা’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পান।

দর্শকনন্দিত এই নায়িকা ১৯৮৬ সালে ‘হাম সে হায় জামানা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য পাকিস্তান থেকে নিগার অ্যাওয়ার্ড অর্জন করেন। রোজিনার বিপরীতে ছিলেন পাকিস্তানের জনপ্রিয় নায়ক নাদিম।

১৯৮৪ সালে রোজিনা কো-প্রোডাকশনের চলচ্চিত্র ‘অবিচার’-এ মুম্বাইয়ের সুপারস্টার মিঠুন চক্রবর্তীর বিপরীতেও অভিনয় করেন। ছবিটি বেশ প্রশংসিত হয়।

বর্ণাঢ্য ক্যারিয়ারের ৪০ বছর পূর্ণ করলেন রোজিনা। তিনি জানালেন, ১৯৭৮ সালের শুরুতে তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘রাজমহল’ মুক্তি পায়। দিন তারিখটা এই মুহূর্তে মনে নেই। তবে বলতে গেলে এরই মধ্যে অভিনয় জীবনের ৪০ বছর অর্থাৎ চার দশক পূর্ণ হয়েছে। এখনো চলচ্চিত্রকে ঘিরেই তার সব পরিকল্পনা। নতুন চলচ্চিত্র পরিচালনা করার পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন:

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিলনকে হত্যার ভয়াবহ বর্ণনা দিলেন যৌনকর্মী রোজিনা
এসব অরাজকতার মধ্যে আর কখনও যাব না : রোজিনা
X
Fresh