• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তাহাদের ‘বাতিওয়ালা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জানুয়ারি ২০১৮, ১৭:২৯

কামরুজ্জামান সাগর পরিচালিত নতুন নাটক ‘বাতিওয়ালা’। এটি রচনা করেছেন ফেরারী ফরহাদ। আর এই নাটকে নাম ভূমিকায় অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়। তার ছেলের চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান।

গল্পে দেখা যাবে, রওনক ভালোবাসে গয়নাকে। কিন্তু গয়না বিয়ে করে সিএনজিচালক হারুকে। রওনক তার বাবার বাতির ব্যবসাকেই পেশা হিসেবে নিয়ে জীবন ধারণ শুরু করেন। কারণ সে মনে করে বাতি বাংলাদেশের ঐতিহ্য।

একসময় সড়ক দুর্ঘটনায় পা হারায় সিএনজিচালক হারু। বাতিওয়ালা’র কাছে বাতি বানানো শিখে জীবন ধারণ শুরু করে হারু। এগিয়ে যায় ‘বাতিওয়ালা’র গর্বিত জীবনের নতুন আরেক অধ্যায়।

--------------------------------------------------------
আরও পড়ুন: চীন কাঁপাচ্ছে সিক্রেট সুপারস্টার
--------------------------------------------------------

এতে গয়না চরিত্রে অপর্ণা ঘোষ ও হারু চরিত্রে শতাব্দী ওয়াদুদ অভিনয় করেছেন। অভিনয় প্রসঙ্গে জয়ন্ত চট্টোপাধ্যায় বলেন, সাগরকে এর আগে আমি সিনেমায় সহকারী হিসেবে পেয়েছি। এবারই প্রথম তার নির্দেশনায় কাজ করেছি। বেশ গুছিয়ে একটি মৌলিক গল্পের যথাযথ উপস্থাপন করার চেষ্টা করেছে। তাছাড়া রওনক, শতাব্দী ও অপর্ণা তিনজনই আমার খুব প্রিয় অভিনয়শিল্পী, তারা খুব ভালো অভিনয় করেছে।

রওনক হাসান বলেন, বাংলাদেশের ঐতিহ্য বাতি। আর আমার বাবার ব্যবসা বাতি নিয়েই। আমি অন্যকিছু না করে বাবার ঐতিহ্যকেই ধরে রেখেছি। এমন একটি চমৎকার গল্পে কাজ করে ভীষণ ভালো লেগেছে।

অপর্ণা বলেন, সাগর ভাইয়ের নির্দেশনায় প্রথম কাজ করেছি। বেশ গুছিয়ে কাজটি শেষ করেছেন তিনি।

শতাব্দী বলেন, আমি সবসময়ই যেমন চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। এখানে হারু চরিত্রটি ঠিক তাই। বাতিওয়ালা এই সময়ের দর্শকের মাঝে অন্যরকম এক সাড়া ফেলবে।

পরিচালক জানিয়েছেন, শিগগিরই ‘বাতিওয়ালা’ কাহিনিচিত্রটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে।

আরও পড়ুন:

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh