• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নায়করাজকে নিয়ে সুমনের গান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জানুয়ারি ২০১৮, ১৬:৪৪

ঢাকাই সিনেমার প্রাণপুরুষ ছিলেন নায়করাজ রাজ্জাক। আগামী ২৩ জানুয়ারি তার জন্মদিন। ওইদিন তার স্মরণে নতুন একটি গান প্রকাশ করতে যাচ্ছেন সুরকার, সঙ্গীত পরিচালক ও কণ্ঠশিল্পী সুমন কল্যাণ।

‘তুমি সূর্য, তুমি আলো, আঁধারের পথে আগুন জ্বালো, কালের যাত্রী তুমি, তোমার নাই তো শেষ, তুমি নায়করাজ কোটি প্রাণের রেশ’— এমন কথায় ‘নায়করাজ’ শিরোনামের গানটি লিখেছেন আবু সায়েম চৌধুরী। সুর ও সঙ্গীতায়োজন করে গানটিতে কণ্ঠ দিয়েছেন সুমন কল্যাণ।

--------------------------------------------------------
আরও পড়ুন: ফার্স্ট লেডিস ঐশ্বরিয়া
--------------------------------------------------------

সুমন কল্যাণ বলেন, নায়ক বলতে এখনও আমি রাজ্জাককেই বুঝি। ছোটবেলা থেকেই তিনি আমার হিরো। প্রিয় মানুষদের নিয়ে গান তৈরি করতে ভালো লাগে আমার। এর আগেও এমন কিছু গান গেয়েছি। এবার আমাদের নায়কের জন্মদিনে তার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানাতেই এটা তার জন্য আমাদের উৎসর্গ। নায়ক রাজ্জাকের ভীষণ ভক্ত সায়েম, তার লেখনিতে ফুটে উঠেছে বিষয়টি।

এর আগে ২০১১ সালে পপসম্রাট আজম খানের মৃত্যুর পর তাকে নিয়ে ‘গুরু’ শিরোনামে একটি গান করেন সুমন কল্যাণ। এছাড়া বেশকজন গুণি মানুষকে নিয়ে গান গেয়েছেন তিনি।

এই গানগুলোর মধ্যে আছে— হুমায়ূন আহমেদকে নিয়ে ‘তুমি নেই তুমি আছো’, সুচিত্রা সেনকে নিয়ে ‘রুপালি পর্দা’, মান্না দেকে নিয়ে ‘পুরনো গান’, রমা চৌধুরীকে নিয়ে ‘একাত্তরের জননী’, নির্মলেন্দু গুণকে নিয়ে ‘আরো কিছু কবিতা’।

আরও পড়ুন:

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বই বিক্রি করে মসজিদ নির্মাণে টাকা দিলেন সংগীতশিল্পী তাশরিফ
এক যুগ পর ভোট দিলেন আসিফ আকবর
বিয়ে করলেন সংগীতশিল্পী মিলন
X
Fresh