• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

যৌথ প্রযোজনার সিনেমার প্রিভিউ কমিটি গঠিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ জানুয়ারি ২০১৮, ১০:৪৬

যৌথ প্রযোজনায় সিনেমা নির্মাণের নতুন নীতিমালা প্রকাশ হয়েছিল আগেই। তবে বাকি ছিল যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি। এবার সেটাও গঠিত হলো। সম্প্রতি যৌথ প্রযোজনার নতুন এই প্রিভিউ কমিটি গঠন করা হয়েছে। জানালেন কমিটির সভাপতি ও বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন।

এ ব্যাপারে আমির হোসেন বলেন, তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে গঠিত এই কমিটির মোট সদস্য ৮ জন। সভাপতি হিসেবে আমি ছাড়াও সদস্য হিসেবে কমিটিতে আছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র বিভাগের উপসচিব শাহিন আরা বেগম, প্রযোজক ও পরিবেশক সমিতির সহকারী প্রশাসক রথীন্দ্রনাথ রায়, প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সদস্য সচিব হিসেবে আছেন বিএফডিসির পরিচালক (উৎপাদন) বিভাগের স্বপন কুমার ঘোষ।

--------------------------------------------------------
আরও পড়ুন: কদর বাড়ছে পপির
--------------------------------------------------------

খুব শিগগিরই নতুন এই প্রিভিউ কমিটির কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে। এরই মধ্যে একটি সিনেমাও জমা পড়েছে প্রিভিউ কমিটিতে।

আরও জানা গেছে, আগামী সপ্তাহে যৌথ প্রযোজনার সিনেমার কার্যক্রম শুরু হবে। তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রিভিউ কমিটির তালিকা প্রকাশ করা হবে। গত বছর চলচ্চিত্র পরিবারের আন্দোলনের মুখে যৌথ প্রযোজনার চলচ্চিত্র নির্মাণ সাময়িকভাবে স্থগিত করে নতুন নীতিমালা তৈরির ঘোষণা দেয়া হয়। এক মাস আগে যৌথ প্রযোজনায় সিনেমা নির্মাণের নতুন নীতিমালা প্রকাশ করা হয়। এর প্রায় এক মাস পর প্রিভিউ কমিটি গঠন করা হলো।

আরও পড়ুন:

এম/এ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh