• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চিরনিদ্রায় শায়িত শাম্মী আখতার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০১৮, ১৭:১০
ছবি : সংগৃহীত

বরেণ্য সঙ্গীতশিল্পী শাম্মী আখতারকে আজ বুধবার, ১৭ জানুয়ারি বেলা আড়াইটার দিকে রাজধানীর শাহজাহানপুর কবরস্থানে সমাহিত করা হয়েছে। এর আগে শান্তি নগরের আমিনবাগ জামে মসজিদে বাদ জোহর অনুষ্ঠিত হয়েছে জানাজা।

জানাজায় তার পরিবারের সদস্য ছাড়াও উপস্থিত ছিলেন সঙ্গীতশিল্পী খুরশীদ আলম, রফিকুল আলম, সেলিম আশরাফ, জাহাঙ্গীর, প্রিন্স মাহমুদ, শফিক তুহিনসহ সাংস্কৃতিক অঙ্গনের অনেকে।

দীর্ঘদিন ধরেই ক্যানসারের সঙ্গে লড়ছিলেন শাম্মী আক্তার। তার চিকিৎসা সহায়তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সহযোগিতার হাতও বাড়ানো হয়েছিল। কিন্তু সবাইকে কাঁদিয়ে গতকাল মঙ্গলবার, ১৬ জানুয়ারি বিকেলে অন্যলোকে পাড়ি জমান শাম্মী আখতার।
--------------------------------------------------------
আরও পড়ুন: মা হবার পর জীবন বদলে গেলো সানির
--------------------------------------------------------

শাম্মী আখতারের জন্ম ১৯৫৭ সালের ১৬ ফেব্রুয়ারি। চলচ্চিত্রের গানে শাম্মী আখতারের যাত্রা শুরু আজিজুর রহমান পরিচালিত ‘অশিক্ষিত’ সিনেমায় গান গাওয়ার মধ্যদিয়ে।

এই চলচ্চিত্রে তার গাওয়া গাজী মাজহারুল আনোয়ারের লেখা ও সত্য সাহার সুর-সংগীতে ‘আমি যেমন আছি তেমন রবো বউ হবো না রে’ ও ‘ঢাকা শহর আইসা আমার আশা পুরাইছে’ গান দুটির জনপ্রিয়তার কারণে আর পেছন ফিরে তাকাতে হয়নি শাম্মী আখতারকে।

জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ সিনেমার টাইটেল গানটি গেয়ে ২০১০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন শাম্মী। ১৯৭৭ সালের ২২ ফেব্রুয়ারি আকরামুল ইসলামের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন শাম্মী। তাদের দুই সন্তান কমল ও সাজিয়া।

আরও পড়ুন

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh