• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দীপিকার জন্য আদালতে প্রযোজকরা

বিনোদন ডেস্ক

  ১৭ জানুয়ারি ২০১৮, ১৪:৫৩

দীপিকা পাড়ুকোন অভিনীত বহুল আলোচিত সিনেমা ‘পদ্মাবত’ নিষিদ্ধ করার রাজ্য সরকারগুলোর সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন সিনেমাটির প্রযোজকরা। সঞ্জয়লীলা বানশালী পরিচালিত এই সিনেমার শুটিংয়ের সময় থেকেই বিবাদ চলছে। সিনেমাটি কোনো মতেই মুক্তি পেতে দিতে নারাজ রাজপুতদের সংগঠন কার্নি সেনা।

দীর্ঘ বিবাদের পর অবশেষে নাম বদল ও বেশ কয়েকটি ছোটখাটো পরিবর্তনের শর্তে ‘পদ্মাবত’-কে মুক্তির অনুমতি দেয় সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন।

আর এর পরই ২৫ জানুয়ারি সিনেমাটি মুক্তি দেয়া হবে বলে জানান প্রযোজকরা। তবে সিনেমাটি নিজেদের রাজ্যে মুক্তি পেতে দিতে রাজি নন গোবলয়ের একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীরা। এরই মধ্যে ‘পদ্মাবত’-কে নিষিদ্ধ ঘোষণা করেছে গুজরাট, রাজস্থান, মধ্য প্রদেশ ও হরিয়ানা।

সেন্সর বোর্ডের ছাড়পত্রের পরও কীভাবে রাজ্য সরকার কোনো সিনেমাকে নিষিদ্ধ ঘোষণা করতে পারে এই প্রশ্নেই আদালতের দ্বারস্থ হয়েছেন ‘পদ্মাবত’-এর প্রযোজকরা। শুনানির জন্য মামলাটি গ্রহণ করেছে সর্বোচ্চ আদালত। দ্রুত শুনানির ব্যবস্থা হবে বলেও আশ্বাস মিলেছে আদালতের তরফে।

ভারতের ৭০০ বছর আগেকার চিতোরের রানী পদ্মিনীর জীবন নিয়ে নির্মিত হয়েছে ‘পদ্মাবতী’ সিনেমা। রাজস্থান, গুজরাট, হরিয়ানা, মহারাষ্ট্রসহ বিভিন্ন রাজ্যে রাজপুত সংগঠনগুলো এই সিনেমার বিরুদ্ধে তীব্র বিক্ষোভ করে আসছে।

রাজপুতানার ইতিহাসে দেখা যায়, দিল্লির শাসক আলাউদ্দিন খিলজির কবল থেকে রক্ষা পেতে রানী পদ্মিনী ১৬,০০০ নারীকে নিয়ে চিতায় ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু পদ্মাবতী সিনেমায় তার সেই মর্যাদা ও আত্মত্যাগকে খাটো করা হয়েছে বলে অভিযোগ ওঠে।

আরও পড়ুন

এম/এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রণবীর-দীপিকার ঘরে আসছে নতুন অতিথি
এ কী হাল দীপিকার!
ঋতাভরীকে ঝুলিভর্তি উপহার পাঠালেন দীপিকা পাড়ুকোন
ফের হলিউডের সিনেমায় দীপিকা
X
Fresh