• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের অনেক ভক্ত আমার বাড়ির সামনে বসে থেকেছেন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ অক্টোবর ২০১৬, ১৮:১৭

কলকাতার ব্যস্ত নায়িকা শুভশ্রী গাঙ্গুলি। এদেশের প্রেক্ষাগৃহে দ্বিতীয়বারের মতো হাজির হচ্ছেন তিনি। তার অভিনীত ‘প্রেম কি বুঝিনি’ বাংলাদেশের ৯৬ প্রেক্ষাগৃহে শুক্রবার মুক্তি পেয়েছে। জুটি হয়েছেন নতুন প্রজন্মের নায়ক ওমের সঙ্গে। জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের যৌথ প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন আবদুল আজিজ ও সুদীপ্ত সরকার। ছবির প্রচারণায় সম্প্রতি ঢাকায় এসেছিলেন শুভশ্রী। ‘পরাণ যায় জ্বলিয়া’ খ্যাত এ তারকাকে নিয়ে লিখেছেন এ এইচ মুরাদ

‘প্রেম কি বুঝিনি’ ছবির নামটার মধ্যেই প্রেম আছে। আর আমরা প্রেম করতে সবাই ভালোবাসি। এটা এমন একটা অনুভূতি যা আমরা সবাই এনজয় করি। ‘প্রেম কি বুঝিনি’ একটা প্রেমের ছবি, আছে পারিবারিক ভেলুও। এখনকার জেনারেশনের মধ্যে ব্রেকআপের প্রবণতা একটু বেশি। আমার মনে হয় এ ছবি দেখলে ভালোবাসার মানুষের সঙ্গে কীভাবে সম্পর্ক ধরে রাখতে হয় তা কিছুটা হলেও বোঝা যাবে, বললেন শুভশ্রী।

২০১৪ সালে এ নায়িকার ‘আমি শুধু চেয়েছি তোমায়’ মুক্তি পায়। বাংলাদেশে তার মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র এটি। কলকাতার আরেক জনপ্রিয় নায়ক অঙ্কুশের সঙ্গে জুটি হয়েছিলেন শুভশ্রী। গেল কয়েক বছর অবশ্য টালিউড ছবি থেকে দূরে ছিলেন। এ সময় তিনি দক্ষিণী ছবিতে কাজ শুরু করেন। সংবাদ মাধ্যমে তার সাক্ষাৎকার দেখে মনে হচ্ছিল, আর হয়তো বাংলা চলচ্চিত্রে দেখা যাবে না তাকে। জনপ্রিয় নায়ক দেবের সঙ্গে প্রেম অতঃপর বিচ্ছেদের পর অভিমানেই নাকি তিনি এমন সিদ্ধান্ত নেন! গেল বছর হঠাৎ 'ধূমকেতু' ছবি দিয়ে টালিউডে ফেরেন এ নায়িকা। জুটি হন প্রাক্তন প্রেমিক দেবের সঙ্গেই।

বাংলাদেশে এখন পরীমনি, মাহি ও বিদ্যা সিনহা মিম হালের ক্রেজ। তাদের সঙ্গে পাল্লা দিয়ে কতটা সফল হবেন? শুভশ্রী বললেন, ‘চ্যালেঞ্জ’ ও ‘পরাণ যায় জ্বলিয়া রে’ মুক্তি পাবার পর থেকেই এ দেশে আমার প্রচুর ফ্যান তৈরি হয়েছে। তারা হয়তো সিনেমা হলে আমাকে দেখেনি। তবে এমনও ঘটনা আছে, বাংলাদেশ থেকে গিয়ে অনেক ভক্ত আমার বাড়ির সামনে বসে থেকেছেন। পরে সেটি জানতে পেরেছি। বাংলাদেশের দর্শকদের ভালোবাসাটা ভগবানের প্রাপ্তি।’

‘প্রেম কি বুঝিনি’তে চরিত্র কেমন জানতে চাইলে শুভশ্রী বললেন- পারমিতা, সবাই পারু বলেই চেনে। তার জীবনের অনেক অধ্যায় দেখানো হয়েছে। যে কারণে কয়েকটি শেড আছে। কলকাতা থেকে লন্ডনে পড়তে আসা মেয়েটির এমন ভাব থাকে যে, সে সব কিছু জানে। আসলে সে কিছুই জানে না। ভিন্ন একটি দেশে গিয়ে বেশ চাপে পড়ে যায় পারু। একটা সময় করপোরেট কাজ নেয়। শুরু হয় আরো এক নতুন অধ্যায়।

চলচ্চিত্রটি নিয়ে খুবই আশাবাদী শুভশ্রী। তার মতে, দর্শক সবসময় ফ্রেশ জুটি দেখতে পছন্দ করেন। নতুন মুখের প্রতি বাড়তি আগ্রহ তো থাকেই। ওমকে নিয়ে বললেন, শুটিংয়ে প্রথমদিন থেকেই ওকে টর্চার করেছি। বলে দিয়েছি- সকালে আসার পর আর কাউকে বলো আর নাই বলো, আমাকে গুড মর্নিং বলবে। শুধু তাই নয়, আমাকে গুড মর্নিং বলার পাশাপাশি পায়ে ধরে প্রণামও করবে। জানেন? শুধু ওম নয়, অঙ্কুশের সঙ্গে কাজ করার সময়ও সিনিয়ারিটি দেখাইনি। বন্ধুর মতোই কাজ করার চেষ্টা করেছি। পুরো সিনেমাকে নিজের প্রজেক্ট বলেই মনে করতাম। চেষ্টা করেছি, দর্শক যেন নতুন জুটি ভালোভাবেই গ্রহণ করে।

এবারের পূজায় ‘প্রেম কি বুঝিনি’র পাশাপাশি কলকাতায় শুভশ্রীর ‘অভিমান’ নামে আরো একটি ছবি মুক্তি পেয়েছে। ছবি দু’টো নিয়ে প্রচারণায় বেশ ব্যস্ত সময় কাটছে তার।

পূজার আনন্দ নিয়ে শুভশ্রী বললেন, বর্ধমানে থাকাকালীন আমাদের বাড়িতে কালিপূজা খুব ধুমধাম করে পালন করা হতো। তখন দুর্গাপূজার আনন্দটা তেমন ছিল না। কলকাতায় শিফটের পর থেকেই দুর্গাপূজার আসল মজাটা বুঝতে পারি। পুরো শহর নতুন সাজে সেজে উঠে। মন্দিরে গেলে তো ভালো লাগেই, এমন কি বাড়িতে বসে থাকলেও সময়টা ভালো কাটে। মা দুর্গার আশীর্বাদেই এমনটা হয়।

কলকাতার এসকে মুভিজ এবং বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় নতুন ছবিতেও কাজ করবেন শুভশ্রী। তার সঙ্গে জুটি হবেন জনপ্রিয় নায়ক শাকিব খান। শুভশ্রী জানালেন, ছবির বিষয়ে চূড়ান্ত কথা হয়েছে। তবে গল্প কী তা জানেন না।

শাকিবের বেশ কিছু গান ইউটিউবে দেখেছেন হালের এ নায়িকা। 'শিকারি'তে কাজ করে কলকাতায়ও বেশ পরিচিত শাকিব। ওই ছবিতে তিনি জুটি হয়েছিলেন শ্রাবন্তীর সঙ্গে। তাই নতুন কাজটি ভালো হবে বলেই আশা শুভশ্রীর।

এইচএম/ এস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh