• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ঢাকায় আসছেন অপর্ণা সেন

বিনোদন ডেস্ক

  ১০ জানুয়ারি ২০১৮, ১৯:১২
ছবি : সংগৃহীত

বাংলাদেশে আসছেন ভারতীয় অভিনেত্রী ও পরিচালক অপর্ণা সেন। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে আগামী ১৩ জানুয়ারি ঢাকায় আসবেন এই অভিনেত্রী-নির্মাতা। ১৪ জানুয়ারি অঁলিয়স ফ্রঁসেজে ‘উইমেন ফিল্মমেকার কনফারেন্স’ শীর্ষক সেমিনারে অংশ নেবেন তিনি।

এছাড়া ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে অপর্ণা সেন পরিচালিত সিনেমা ‘সোনাটা’। জাতীয় গণগ্রন্থাগার মিলনায়তনে সোমবার, ১৫ জানুয়ারি বিকেল সাড়ে ৫টায় ছবিটির প্রদর্শনী হবে।

‘সোনাটা’ সিনেমায় শাবানা আজমি ও লিলেট দুবের সঙ্গে অভিনয় করেছেন অপর্ণা। মাঝবয়সী তিন নারীর গল্প নিয়ে ছবিটি নির্মিত হয়েছে। মারাঠি সাহিত্যিক এলকুঞ্চওয়ারের ‘সোনাটা’ নাটক অবলম্বনে নির্মিত হয়েছে এই সিনেমা।

আগামী শুক্রবার ১২ জানুয়ারি শুরু হচ্ছে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৮’। চলবে ২০ জানুয়ারি পর্যন্ত। এবারের উৎসবের প্রতিপাদ্য ‘উত্তম ছবি, উত্তম দর্শক ও উত্তম সমাজ’।

আরও পড়ুন-

ঢাকার পাঁচটি মিলনায়তনে ৬৩টি দেশের ২১৪টি সিনেমা প্রদর্শিত হবে এবারের উৎসবে। এশিয়ান চলচ্চিত্র, রেট্রোসপেকটিভ, বাংলাদেশ প্যানারমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, শিশুতোষ ছবি, নারী নির্মাতা, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্র এবং স্পিরিচুয়াল সিনেমা বিভাগে ছবিগুলো দেখানো হবে।

১৯৯২ সাল থেকে রেইনবো ফিল্ম সোসাইটি আয়োজন করছে ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। এবার উৎসবের ১৬তম আয়োজন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আরও পড়ুন-

পিআর/এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়ম ভেঙে চলচ্চিত্র পুরস্কার, বাংলাদেশকে নিষেধাজ্ঞা
চঞ্চলকে নিয়ে যে মন্তব্য করলেন অঞ্জন দত্ত
পর্দা নামছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের
আমি সমালোচনাকে কখনও পাত্তা দিইনি : শর্মিলা ঠাকুর (ভিডিও)
X
Fresh