• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভালো স্কুল না হলে ভালো ছাত্র জন্মাবে কীভাবে?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জানুয়ারি ২০১৮, ১১:২৫

আমাদের দেশে পেশাদারিত্বসম্পন্ন প্রোডাকশন হাউস নেই। প্রোডাকশন এসোসিয়েশন নেই। প্রডিউসার এসোসিয়েশন নেই। যদি ভালো স্কুল না থাকে তাহলে ভালো ছাত্র জন্মগ্রহণ করবে কীভাবে? বললেন মিশা সওদাগর।

এ ব্যাপারে মিশা আরো বলেন, বিক্ষিপ্ত দুই একটি স্কুলের ভালো রেজাল্ট দিয়ে পুরো দেশের উন্নতি হবে না। তেমনি আমাদের দেশে বছরে দুই একটি ছবি ব্যবসা করছে। কিন্তু দুই একটি ছবি দিয়েতো পুরো ইন্ডাস্ট্রি টিকিয়ে রাখা সম্ভব না।

বর্তমান সময়ের সিনেমার গানের প্রসঙ্গ টেনে মিশা বলেন, গত দশ বছরে ৫টা গানও মানুষের মুখে মুখে শোনা যায়নি। ৫টা গানও হয়নি যে গান আমি ও আমার গাড়ির ড্রাইভার বাজিয়েছি কিংবা গুনগুন করে গেয়েছি। কিন্তু একটা সময় সিনেমার গান শোনার জন্য আমরা কয়েকবার হলে গিয়ে সিনেমা দেখেছি। সেই গান আজ কোথায়? সিনেমার গান আজ বসে গেছে।

তরুণ অভিনেতা-অভিনেত্রীদের প্রসঙ্গে এই খল অভিনেতা বলেন, আজকাল নতুন যারা অভিনেতা-অভিনেত্রী আসছেন তারা সবাই কাজের চেয়ে নিজেদের ফোকাস করা নিয়ে ব্যস্ত। নিজেদের ফোকাস করার চেয়ে কাজটাকে ফোকাস করতে হবে। অভিনেতা-অভিনেত্রী হওয়া যত না সহজ তার চেয়ে অনেক কঠিন, নিজের মধ্যে শিল্পীসত্ত্বা তৈরি করা।

আগামী ১২ জানুয়ারি সারাদেশে মুক্তি পেতে যাচ্ছে মিশা সওদাগর অভিনীত ‘পাগল মানুষ’ ছবিটি। এই ছবির ব্যাপারে তিনি বলেন, আমি নিজের সেরাটা দিয়ে অভিনয় করার চেষ্টা করেছি। এম এম সরকারের কোনো ছবি খারাপ হয়নি। এই ছবিটিও আশা করি ভালো হবে। আর এই ছবিতে আমাদের শাবনূর আছেন। তার সঙ্গে কাজ করেছে নতুন একটি ছেলে শাহের খান। তাকে আমরা যেভাবে বলেছি সেভাবে চেষ্টা করেছে ভালো করার।

১৯৮৬ সাল থেকে মিশা সওদাগর বড় পর্দায় কাজ শুরু করেন। মূলত এফডিসি আয়োজিত নতুন মুখ কার্যক্রমে নির্বাচিত হন মিশা। ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ ছবিতে নায়ক হিসেবে অভিনয় করেন। এরপর ‘অমরসঙ্গী’ ছবিতেও নায়কের ভূমিকায় অভিনয় করেন জনপ্রিয় এ খল অভিনেতা।

পরবর্তীতে বিভিন্ন পরিচালক তাকে খল চরিত্রে অভিনয়ের পরামর্শ দেন এবং তমিজ উদ্দিন রিজভীর ‘আশা ভালোবাসা’ ছবিতে খল অভিনেতা চরিত্রে অভিনয় শুরু করেন। একই সময়ে সাতটি ছবিতে খলনায়ক চরিত্রে অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হন মিশা। এর পরের কথা সবারই জানা। টানা ৯০০ ছবিতে খল চরিত্রে অভিনয় করে রেকর্ড সৃষ্টি করেছেন তিনি।

এম/পি

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মান্নার মৃত্যু মানে চলচ্চিত্রের অর্ধেক মৃত্যু হয়ে গেছে : মিশা সওদাগর (ভিডিও)
এবার ঈদটা আমার জন্য বেশ কষ্টদায়ক : মিশা সওদাগর (ভিডিও)
ঈদে মিশা সওদাগরের আবেগঘন পোস্ট
শিল্পী সমিতির নির্বাচন নিয়ে ধোঁয়াশা
X
Fresh