• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সিনেমাটি যেন সিনেমাই হয় সেটাই চ্যালেঞ্জ: তাহসান

এ এইচ মুরাদ

  ০৭ জানুয়ারি ২০১৮, ১৯:২২

তাহসান খান। তাকে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার কিছু নেই। তবে বেশ কিছুদিন হলো তাহসানকে নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়েছে। কারণ একটাই, চলচ্চিত্রে অভিনয় করছেন এই সুদর্শন গায়ক-অভিনেতা। ছবিতে দেশীয় শোবিজের তুমুল জনপ্রিয় তারকা তাহসানের বিপরীতে অভিনয় করবেন কলকাতার জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী। ছবির নাম ‘যদি একদিন’। মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ছবিটি নিয়ে তাহসান কথা বলেছেন আরটিভি অনলাইনের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন জ্যেষ্ঠ প্রতিবেদক এ এইচ মুরাদ।

সঙ্গীত ও নাট্যাঙ্গন কাঁপিয়ে চলচ্চিত্রে

অনেক বছর ধরেই সিনেমায় কাজের অফার পাচ্ছি। তবে এই সিনেমার গল্পটি আমাকে কাজটি করতে আগ্রহী করেছে। একজন এন্টারটেইনার হিসেবে বাংলাদেশকে এন্টারটেইন করাই আমার কাজ। তবে সবকিছু নির্ভর করবে কাজটি শেষ হবার পর দর্শকরা কিভাবে গ্রহণ করেন।

কেমন অনুভূতি বোধ করছেন?

এই সিনেমায় কাজের অনুভূতি যদি বলতে হয় আমাকে অতীতে ফিরে যেতে হবে। আমার প্রথম গানের অ্যালবাম যখন বের হয়েছিল, প্রথম অভিনীত নাটক যখন টিভি স্ক্রিনে দেখি তখন যে অনুভূতি ছিল- এই সিনেমায় অভিনয় করতে এসে ঠিক তেমনি উত্তেজনা কাজ করছে।

ছবির গল্প সম্পর্কে আপনার কাছে জানতে চাই

এটা আমাদের দেশের একটি পরিবারের গল্প। এখানে কেন্দ্রীয় চরিত্রে ৮ বছরের ছোট্ট একটি মেয়ে অভিনয় করছে। সেই জায়গা থেকে আঁচ করা যাচ্ছে, এটি গতানুগতিক ধারার বাইরের একটি পারিবারিক চলচ্চিত্র হবে। যার প্রাণ হলো এর গল্প। আমরা মানুষের কাছে ইমোশনের জায়গা থেকে নিজেদের উপস্থাপন করতে চাই। হয়তো বাণিজ্যিক ধারার সিনেমার মতো কোনো আইটেম গান নেই, মারামারি নেই। কিন্তু যেটা আছে তা হলো গল্প। আর গল্পটি হলো এই সিনেমার মূল শক্তি।

নাটকে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন। সিনেমায় সেই ধারাবাহিকতা কতটা ধরে রাখতে পারবেন বলে মনে করেন?

মানুষের প্রত্যাশা তো দিন দিন বাড়তে থাকে। আমার ক্ষেত্রেও এখানে চ্যালেঞ্জটা অনেক বেশি। আমি চাই সিনেমাটি যেন সিনেমাই হয়। এটাই আমার কাছে চ্যালেঞ্জ। আমাদের নাটক থেকে যারা সিনেমায় আসেন তাদের বেশির ভাগ সময় এক ধরনের ক্রিটিসিজম শুনতে হয়। যে সিনেমাটি নাটক হয়ে যাচ্ছে কিনা। পরিচালকের সঙ্গে আমার অনেকবার কথা হয়েছে। আমরা পরিপূর্ণ একটি সিনেমা উপহার দিতে চাই।

ছবিটি কবে নাগাদ মুক্তি পাবে?

আমি যতদূর জানি সিনেমাটি মুক্তি নিয়ে এখনো কোনো নির্দিষ্ট সময় নির্ধারণ করা হয়নি। পুরো টিমের সবাই ভালো একটি সিনেমা উপহার দেয়ার জন্য চেষ্টা করছি। সবাই যেদিন মনে করবে লক্ষ্য অনুযায়ী কাজটি করতে পেরেছি সেদিন মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের একসঙ্গে তাহসান-মিথিলা
ঈদের দিন আরটিভিতে যা দেখবেন
গানের জগতে ফারিণ, সঙ্গী তাহসান
সেই রাতে কী হয়েছিল জানালেন তাহসান-ফারিণ
X
Fresh