• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব শুরু বুধবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ ডিসেম্বর ২০১৭, ১৯:১০

ঢাকার কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে আগামী বুধবার (২০ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব। তিনদিনের এ উৎসব আয়োজন করছে রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা।

এবারের উৎসবে সারাদেশ থেকে ১১০জন শিল্পীর একক পরিবেশনা ছাড়াও থাকবে দুটি নৃত্যনাট্য। এর মধ্যে লোক নাট্যদল পরিবেশন করবে 'রথযাত্রা' ও পল্লবী ড্যান্স সেন্টার পরিবেশন করবে 'বিস্ময়ে জাগে প্রাণ'।

উৎসবে সম্মাননা দেয়া হবে শিল্পী হাশেম খান, বংশীবাদক গাজী আবদুল হাকিম ও সঙ্গীত পরিচালক দৌলতুর রহমানকে। আমন্ত্রিত শিল্পী হিসেবে সঙ্গীত পরিবেশন করবেন কলকাতার রবীন্দ্রসঙ্গীত শিল্পী শ্রাবণী সেন, সুদেঞ্চা সান্যাল ও বিশ্বরূপ রুদ্র।

এবারের আয়োজনের মূল প্রতিপাদ্য— 'তোমার গানের পদ্মবনে আবার ডাকো নিমন্ত্রণে/ তার গোপন সুধাকণা আবার করাও পান/ তারি রেণুর তিলক লেখা আমায় করো দান'। বুধবার সন্ধ্যায় উৎসবের উদ্বোধন করবেন মুস্তাফা মনোয়ার।

এবারের উৎসব উৎসর্গ করা হয়েছে সঙ্গীতজ্ঞ সুধীন দাশ, ড. করুণাময় গোস্বামী, শিল্পী আবদুল জব্বার, নায়করাজ রাজ্জাক, বাচিকশিল্পী কাজী আরিফ, শিল্পী বারী সিদ্দিকী, শিল্পী লাকী আখান্দ, শিল্পী নাজমুল হুদা বাচ্চু, নৃত্যগুরু রাহিজা খানম ঝুনু ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হককে।

উৎসব উপলক্ষে রোববার দুপুরে রাজধানীর একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উৎসবের বিস্তারিত তুলে ধরেন রবীন্দ্রসঙ্গীতশিল্পী সংস্থার সভাপতি তপন মাহমুদ।

এ সময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি বুলা মাহমুদ, সাধারণ সম্পাদক সাজেদ আকবর, জ্যেষ্ঠ যুগ্ম-সম্পাদক সালমা আকবর, পীযূষ বড়ুয়া, সহ-সম্পাদক ডলিকণা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গোলাম হায়দার প্রমুখ।

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh