• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

উদীচীকে বিজয় দিবস পালন করতে না দেয়ার অভিযোগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ ডিসেম্বর ২০১৭, ১৬:৪৬

রাজধানীর হাতিরঝিলের দক্ষিণ বাড্ডা ব্রিজ সংলগ্ন সবুজ চত্বরে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বাড্ডা ও গুলশান শাখা আয়োজিত মহান বিজয় দিবসের অনুষ্ঠান করতে দেয়নি পুলিশ।

এর প্রতিবাদে অনুষ্ঠানস্থলে আজ শনিবার প্রতিবাদী মানববন্ধন করেছেন উদীচীর কর্মীরা।

মানববন্ধনে বাড্ডা উদীচীর নাটক, চলচ্চিত্র, চিত্রকলা সম্পাদক সিএম তারেক অভিযোগ করেন, প্রথমে মৌখিক অনুমতি দিয়েও ১৪ ডিসেম্বর তা বাতিল করে দেয় প্রশাসন। এ ব্যাপারে উদীচীর পক্ষ থেকে জানতে চাওয়া হলে পুলিশের পক্ষ থেকে বলা হয় -আমরা উদীচীকে অনুষ্ঠান করতে দিবো না। উদীচীর উপর সাম্প্রদায়িক শক্তির ক্ষোভ বেশি, তাই আপনাদের নিরাপত্তা দেয়া আমাদের সম্ভব না। এখন আপনাদের অনুষ্ঠান করার সময় না, আপনারা ঘরের ভিতর অনুষ্ঠান করেন।'

তিনি বলেন, এর আগে পহেলা বৈশাখের অনুষ্ঠানও পুলিশ সাম্প্রদায়িক হামলার আশংকায় বন্ধ করে দিয়েছিলো। এবার বিজয় দিবসের অনুষ্ঠানও একই কারণ দেখিয়ে বন্ধ করে দেয়া হলো। উদীচী মনে করে পুলিশের এ আচরণ সাম্প্রদায়িক শক্তিকেই উৎসাহিত করছে।

ঢাকা মহানগর উদীচীর সহ সভাপতি ও নটরডেম কলেজের সাবেক অধ্যাপক আফরোজান নাহার রাশেদা মানববন্ধনে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, বিজয় দিবসের নাটক, নাচ, কোরাস গানের রিহারসেলে পাড়ার ক্ষুদে শিল্পী বন্ধুদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। যখন পাড়া মহল্লায় সাংস্কৃতিক কর্মকাণ্ড প্রসারের চেষ্টা করা দরকার, তখন পুলিশ-প্রশাসনের নেতিবাচক দৃষ্টিভঙ্গি, জঙ্গীদের আরো উৎসাহিত করবে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাধীনতা দিবসে স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী
৬ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
X
Fresh