• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঢাবিতে হাজারো কণ্ঠে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ ডিসেম্বর ২০১৭, ১৫:২১

বিজয় দিবসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে অনুষ্ঠিত হলো আরটিভির ব্যতিক্রমী আয়োজন, হাজারো কণ্ঠে শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশনা। দেশের অন্যতম জনপ্রিয় এই টিভি চ্যানেলটির এটি দ্বিতীয়বারের মতো আয়োজন। এতে সাড়া দিয়ে সবস্তরের মানুষ অংশগ্রহণ করেছে।

জাতীয় সঙ্গীত পরিবেশনের পর্বটি বেলা ১১টায় হবার কথা থাকলেও মল চত্বরে জনসমাগম হতে থাকে সকাল ৮টার পর থেকেই। মল চত্বর জনস্রোতে কানায় কানায় পূর্ণ হয়ে গেলে বেলা ১১টায় শুরু হয় শুদ্ধভাবে বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনা। আয়োজনটি সরাসরি প্রচার করে আরটিভি।

শুদ্ধভাবে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত গেয়েছেন শাহীন সামাদ, সুজেয় শ্যাম,শাহীন সামাদ, প্রিয়াঙ্কা গোপ, শফি মন্ডল, কিরণচন্দ্র রায়, ইন্দ্রমোহন রাজবংশী, দিঠি আনোয়ার, দেবলীনা সুর, লুইপা, বেলাল খান, ইউসুফসহ অনেকে।

দিনব্যাপী এই আয়োজনে স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শিল্পীরা অনুষ্ঠানে দেশাত্মবোধাক গান পরিবেশন করেছেন। তাদের সঙ্গে অংশ নিয়েছেন এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পীরা। শিল্পীদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেছেন এই অনুষ্ঠানে।

ছিল বিশেষ নৃত্য পরিবেশনা। বুলবুল ললিতকলা একাডেমির (বাফা) শিল্পীরা নৃত্য পরিবেশন করছেন। এই অনুষ্ঠান চলবে বিকেল ৪টা পর্যন্ত। নানা আয়োজনের এই অনুষ্ঠানে অংশ নিয়েছেন দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্বরা।

অনুষ্ঠানে স্মৃতিচারণ ও কবিতা আবৃত্তিতে করেছেন সাংস্কৃতিকব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, সৈয়দ হাসান ইমাম, ড. সৈয়দ আনোয়ার হোসেন, কবি আসাদ চৌধুরী, ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায় প্রমুখ।

শিবলী জিয়ার প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন শিমুল ইউসুফ ও শাকিলা মতিন মৃদুলা।

এসজে/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
ঈদের সপ্তম দিন আরটিভিতে যা দেখবেন
ঈদের ষষ্ঠ দিন আরটিভিতে যা দেখবেন
X
Fresh