• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

এক সন্ধ্যায় দুই প্রদর্শনী

পাভেল রহমান

  ১৩ ডিসেম্বর ২০১৭, ১৩:৫৫
লেটার টু এ চাইল্ড নেভার বর্ন নাটকের দৃশ্য

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়িত হবে বুয়েট ড্রামা সোসাইটির নাটক ‘লেটার টু এ চাইল্ড নেভার বর্ন’। আগামী ১৫ ডিসেম্বর, শুক্রবার সন্ধ্যা ৬টা ও সাড়ে ৭টায় নাটকটির দুটি প্রদর্শনী হবে।

ওরিয়ানা ফাল্লাচির উপন্যাস থেকে নাট্যরূপ দিয়েছেন শাহেদ ইকবাল, নির্দেশনা দিয়েছেন বাকার বকুল। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন, ইসতিয়াক, জিমি, ফয়সাল, নিশাত, আনিকা, সোমা, মৌ, প্রেম, পার্থ, অভিষেক, তুরাগ, তানজিম প্রমুখ।

নির্দেশক বাকার বকুল আরটিভি অনলাইনকে বলেন, গত ৩ নভেম্বর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ‘দিক আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্যোৎসব ২০১৭’ এ আমন্ত্রিত হয়ে নাটকটির সবশেষ প্রদর্শনী করেছি। আগামী শুক্রবার নাটকটির ১২ ও ১৩ তম প্রদর্শনী হবে।

বুয়েট ড্রামা সোসাইটি থেকে জানানো হয়, প্রদর্শনীর অগ্রিম টিকেটের জন্য যোগাযোগ করতে হবে- ০১৭৩৭৭০৩০৩৭, ০১৫২১৪০১৯৬০ এই নম্বরে। এছাড়া প্রদর্শনীর দিন বিকেল থেকে মিলনায়তনের টিকেট কাউন্টার থেকেও টিকিট সংগ্রহ করা যাবে।

নাটকটির কোরিওগ্রাফি করেছেন স্নাতা শাহরিন। সেট, পোশাক ও প্রপস পরিকল্পনা করেছেন রুনা কাঞ্চন। আলোক পরিকল্পনায় রয়েছেন আসলাম অরণ্য, সঙ্গীত পরিকল্পনায় রবিউল ইসলাম শশী।

২০১৬ সালের অক্টোবরে ভারতের হরিয়ানার ওপি জিন্দাল গ্লোবাল ইউনিভার্সিটির বার্ষিক সাংস্কৃতিক উৎসবে রানারআপ হওয়ার গৌরব অর্জন করে এই নাটকটি। উৎসবে ৭২টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে বিভিন্ন সাংস্কৃতিক ইভেন্টে অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয় বুয়েট সাংস্কৃতিক দল। পরবর্তীতে ঢাকায় নাটকটির নিয়মিত প্রদর্শনী প্রশংসিত হয়।

পিআর/জেবি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh