• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘প্রতিমুহূর্তে নতুন নতুন অভিজ্ঞতা হয়েছে’

পাভেল রহমান

  ১২ ডিসেম্বর ২০১৭, ১৭:৫৪

আরটিভির জনপ্রিয় ধারাবাহিক নাটক নোয়াশাল। নাটকটি ৬০০তম পর্ব প্রচার শুরু হবে আজ (১২ ডিসেম্বর) মঙ্গলবার রাত ৯টা ২০ মিনিটে। আকাশ রঞ্জনের লেখা নাটকটি পরিচালনা করেছেন মীর সাব্বির। একইসঙ্গে এই নাটকের একজন অভিনেতাও সাব্বির। নোয়াশাল নাটক ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে আরটিভি অনলাইনের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেছেন মীর সাব্বির। আলাপচারিতার নির্বাচিত অংশ তুলে ধরেছেন পাভেল রহমান

নোয়াশাল নির্মাণের শুরুর সময়ের কথা জানতে চাই?

আমরা যখন জার্নিটা শুরু করি তখন ভাবিনি এতোটা পথ পাড়ি দিতে পারবো। এর জন্য আমি দর্শকের কাছে কৃতজ্ঞ। যে কোনো কাজের মধ্যেই কিন্তু নানারকম অভিজ্ঞতা হয়। এই কাজটি করতে গিয়েও বিচিত্র সব অভিজ্ঞতা হয়েছে। শুরুর দিকে আমরা আশা করিনি ৬০০পর্ব পেরিয়ে যাবে। দর্শকের ভালোবাসার কারণে এই সিরিয়ালটি ৬০০পর্ব পূর্ণ করছে।

আঞ্চলিক ভাষায় নির্মাণের কারণ কি?

আমাদের শেকড় তো অঞ্চলে। আমাদের যত বড় বড় স্টার আছেন সবাই কিন্তু কোনো না কোনো অঞ্চলের। আমি নিজেও বরিশালের ছেলে। ফলে আঞ্চলিক ভাষা আমার মায়ের ভাষা। প্রমিত ভাষাকে তো নানাভাবে বিকৃত করা হয়েছে। আঞ্চলিক ভাষাকে সঠিকভাবে আমরা তুলে ধরার চেষ্টা করেছি।

৬০০তম পর্ব প্রচারের এই মাহেন্দ্রক্ষণে কী বলতে চান?

এই মুহূর্তটা ভীষণ আনন্দের। এর জন্য অনেকগুলো মানুষের কাছে আমি বিশেষভাবে কৃতজ্ঞ। তাদের সহযোগিতা না পেলে এই নাটকটি নিয়ে এই দীর্ঘ জার্নিটা করা যেতো না। অনেক শিল্পী নিয়ে কাজ করেছি। চ্যানেলের কাছ থেকে খুবই সহযোগিতা পেয়েছি। প্রতিমুহূর্তে নতুন নতুন অভিজ্ঞতা হয়েছে। সব মিলিয়ে বেশ ভালো লাগার একটা জার্নি ছিল।

আপনার নতুন কাজের খবর কি?

আপাতত নতুন কাজ নিয়ে ভাবছি না। এই সিরিয়ালটি নিয়েই কাজ করছি। এই সিরিয়ালটি যতোদিন দর্শকের ভালোবাসা পাবে ততোদিনই করতে চাই। এরপর নতুন কাজ নিয়ে পরিকল্পনা করব। আপাতত নির্মাতা হিসেবে আমার ব্যস্ততা নোয়াশাল নিয়ে।

অভিনেতা হিসেবে মীর সাব্বিরের ব্যস্ততার কথা জানতে চাই-

নোয়াশাল নাটকে পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছি। এছাড়া একক নাটক, সিরিয়ালে অভিনয় করছি। সেগুলো নিয়েও ব্যস্ত থাকতে হচ্ছে। নির্মাতা, অভিনেতা হিসেবে কাজ করতে গেলে বেশ চাপ নিতে হয়। এই চাপটা আমি এনজয় করি।

চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করছেন শুনলাম…

নির্মাতা হিসেবে সবারই স্বপ্ন থাকে চলচ্চিত্র নির্মাণের। আমারো স্বপ্ন আছে। আশা করি ২০১৮ সালের শেষের দিকে কিংবা তার পরের বছর চলচ্চিত্র নির্মাতা হিসেবে আমাকে দেখবেন। সেভাবে পরিকল্পনা করছি। সব কিছু ঠিক থাকলে চলচ্চিত্র নির্মাতা হিসেবে আমাকে দেখতে পাবেন। দর্শককে ভিন্ন গল্পের একটা ভালো সিনেমা উপহার দিতে চাই।

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদে হানিফ সংকেতের ‘আলোকিত অন্ধকার’
X
Fresh