• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দিল্লিতে প্রাঙ্গণেমোরের দুই নাটক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ডিসেম্বর ২০১৭, ১৬:৩১
আমি ও রবীন্দ্রনাথ নাটকের দৃশ্য

ভারতের নয়া দিল্লির ইমপ্রেসারিও এন্ড হ্যাবিটাট সেন্টারের আমন্ত্রণে দুই নাটক নিয়ে ১৩ ডিসেম্বর দিল্লি যাচ্ছে বাংলাদেশের প্রথম সারির নাট্যদল প্রাঙ্গণেমোর।

দিল্লির গ্রীনরুম থিয়েটারের কারিগরি সহযোগিতায় ইন্ডিয়া হ্যাবিটাট সেন্টারে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের সন্ধ্যায় মঞ্চায়িত হবে ‘আমি ও রবীন্দ্রনাথ’। নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন নূনা আফরোজ।

পর দিন ১৭ ডিসেম্বর একই মিলনায়তনে মঞ্চায়িত হবে দলটির আরেকটি প্রযোজনা ‘ঈর্ষা’। সৈয়দ শামসুল হকের লেখা নাটকটি নির্দেশনা দিয়েছেন অনন্ত হিরা।

প্রাঙ্গণেমোরের দল প্রধান অনন্ত হিরা আরটিভি অনলাইনকে বলেন, দিল্লির গ্রিনরুম থিয়েটার (জি আর টি) কালচারাল সোসাইটির উদ্যোগে ‘ইন্দো-বাংলাদেশ আন্তর্জাতিক নাট্যোৎসব ২০১৬’র শেষ দিন মুক্তধারা অডিটোরিয়ামে গত বছর ১৮ এপ্রিল ‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকটি মঞ্চায়িত হয়েছিল।

ওই সময় দিল্লির দর্শকদের কাছে নাটকটি ব্যাপক প্রশংসিত হয়। এছাড়া নান্দীকার জাতীয় নাট্যোৎসবসহ কলকাতার বিভিন্ন নাট্যদলের আমন্ত্রণে ‘ঈর্ষা’ নাটকের ৬টি প্রদশর্নী হয়। ঈর্ষা নাটকও ওখানে দর্শক-নন্দিত হয়।

তারই প্রেক্ষিতে মহান বিজয় দিবস উপলক্ষে দিল্লির বাঙালিদের জন্য এবার আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের এই দুটি নাটককে। এটি আমাদের জন্য আনন্দের ও গর্বের।

‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটকটিতে অভিনয় করবেন- নূনা আফরোজ, অনন্ত হিরা, আউয়াল রেজা, রামিজ রাজু, তৌহিদ বিপ্লব ও সরোয়ার সৈকত।

অন্যদিকে ঈর্ষা নাটকটিতে অভিনয় করবেন রামিজ রাজু, নূনা আফরোজ ও অনন্ত হিরা।

পিআর/এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh